সালাহ উদ্দিনকে খুঁজে না পাওয়া অশুভ লক্ষণ: সুরঞ্জিত

0
234

suronjit 01
ঢাকা: বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে না পাওয়ার ঘটনাকে গণতন্ত্রের জন্য অশুভ লক্ষণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত। সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠীর আলোচনায় তিনি এ মন্তব্য করেন।
উল্লেখ্য, সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদের এক রিট আবেদনে হাইকোর্টের জারি করা রুলে গতকাল রবিবার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মাধ্যমে পুলিশ, র্যা ব, ডিবি ও সিআইডি তাদের প্রতিবেদন আদালতে দাখিল করে।
এতে তারা দাবি করে, তাদের কোনো বাহিনী সালাহ উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করেনি। রবিবার পর্যন্ত তাকে খুঁজেও পাওয়া যায়নি। তবে এই বিএনপি নেতার অনুসন্ধান অব্যাহত রয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে।
সুরঞ্জিত বলেন, সালাহ উদ্দিনকে খুঁজে না পাওয়া গণতন্ত্রের জন্য অশুভ লক্ষণ। আর এতে রাজনীতি অন্তর্ঘাতের দিকে এগিয়ে যাবে। এ সময় তিনি সব মহলকে আন্তরিকভাবে প্রচেষ্টা চালিয়ে সালাহ উদ্দিনকে খুঁজে বের করার আহ্বান জানান।
এ সময় সাবেক এই রেলমন্ত্রী বলেন, সংবাদ সম্মেলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সংঘাতের রাজনীতিকে উস্কে দিয়েছেন।
খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের সময় তার পাশে সিনিয়র নেতা না থাকায় আন্দোলনের গতি প্রকৃতি নিয়েও প্রশ্ন তোলেন তিনি। বলেন, ‘এতে জনগণ হতাশ হয়েছে।’
সুরঞ্জিত আরও বলেন, বাংলাদেশ বাংলাদেশই। বাঙালি বাঙালিই। একে মধ্যপ্রাচ্য বানানো যাবে না। গণতন্ত্রই আমাদের বিশ্বাস ও সাংস্কৃতি। আমরা গণতন্ত্রের পথেই থাকব। আশা করি সন্ত্রাসের পথ ছেড়ে গণতন্ত্রের পথে ফিরে আসেবে বিএনপি।

Print Friendly, PDF & Email