সালাহ উদ্দিনকে খুঁজে পাওয়া যায়নি: আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিবেদন

0
255

Salah Uddin
ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদকে খুঁজে পাওয়া যায়নি মর্মে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে প্রতিবেদন দাখিল করেছে আইন শৃঙ্খলা বাহিনী। আজ রবিবার সকালে সুপ্রীম কোর্টের অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে এই প্রতিবেদন দাখিল করা হয়েছে বলে জানা গেছে। একই সঙ্গে সালাহউদ্দিনকে খুঁজে বের করতে চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানানো হয়েছে প্রতিবেদনে। দুপুর আড়াইটায় হাইকোর্টে প্রতিবেদনটি জমা দিয়ে শুনানি করা হবে।

এক আবেদনের শুনানি শেষে সালাহউদ্দিনকে খুঁজে বের করে রবিবার হাইকোর্টে কেন হাজির করা হবে না, তা জানতে চেয়ে বৃহস্পতিবার রুল জারি করেন হাইকোর্ট। সালাহউদ্দিনের পক্ষে করা আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ্র চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন। আদালতে সালাহউদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

সালাহউদ্দিনকে ২৪ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি ফৌজদারি আবেদন করে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমদ। বিএনপির মুখপাত্রের দায়িত্বে থাকা সালাউদ্দিন আহমদকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে বলে ১১ মার্চ থেকে অভিযোগ করে আসছে তার পরিবারের সদস্যরা। এদিকে বিএনপিও অভিযোগ করেছে, পুলিশ, ডিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাউদ্দিন আহমদকে উঠিয়ে নিয়ে গেছেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট কেউই সালাহ উদ্দিন আহমদকে আটকের বিষয়টি স্বীকার করেনি।

Print Friendly, PDF & Email