সালাহ উদ্দিনকে নিয়ে সরকারের খেলা অকল্পনীয়: ড. এমাজউদ্দীন

0
217

Dr. Emaz Uddin
ঢাকা: বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিনকে নিয়ে সরকার যে খেলা খেলছে তা অকল্পনীয় এবং অবাস্তব বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এমাজউদ্দিন আহমদ। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ আয়োজিত বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা চার্জশীট প্রত্যাহার এবং জাতীয় নেতৃবৃন্দের নি:শর্ত মুক্তির দাবীতে’ এক প্রতিবাদী যুব সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
এমাজউদ্দীন বলেন, সালাহ উদ্দিন আহমেদকে কিভাবে তুলে নিয়ে যাওয়া হয়েছে কিভাবে তিনি শিলংয়ে পৌঁছেছেন কোথায় তাকে ফেলে রাখা হয়েছিল সব বিষয় গুলো বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে জাতির কাছে তুলে ধরা জরুরী। আর সরকার সেটা না করে যে খেলা খেলছে তা অবাস্তব অকল্পনীয়।
তিনি বলেন, সালাহ উদ্দিনের মত একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদকে কিভাবে শিলংয়ে ফেলে রাখা হয়েছে, তার মূল তথ্য বাংলার ১৬ কোটি মানুষ জানতে চায়। কিন্তু এখন যদি চেপে রাখা হয় ভবিষৎ কখনও ক্ষমা করবে না।’ তার কিছু হলে সরকার দায়ী।
সরকারকে উদ্দেশ্যে করে তিনি বলেন, এখনো সময় আছে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা চার্জশীট প্রত্যাহার করুন। কোন সভ্য সমাজ এই মিথ্যাচার পছন্দ করে না।
তিনি আরো বলেন, সরকার দলীয় অনেক মন্ত্রীরা বলছে সালাউদ্দিন আহমেদ নাকি নিজেই পালিয়েছেন, এগুলো কোন কথা নয়, এ গুলো হল কুকথা। তিনি কেন লুকিয়ে থাকবেন কি হয়েছে তার।
আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহর সভাপতিত্বে প্রতিবাদী যুব সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাড.আহমেদ আজম খাঁন, ব্যারিষ্টার পারভেজ আহমেদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।

Print Friendly, PDF & Email