সিএমএম আদালতে বোমা বিস্ফোরণ

0
174

koktel
ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের পুরাতন ভবনে ‘দূর নিয়ন্ত্রিত মোবাইল বোমা’ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।ঘটনার পর আদালত পাড়ায় আতংক ছড়িয়ে পড়ে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টার দিকে আদালত পাড়ার একটি বিল্ডিংয়ের নিচতলায় ৩১ নম্বর আদালতের বারান্দায় বিকট শব্দে এ বিস্ফোরণ ঘটে। পুলিশ স্বীকার করেছে বোমাটি শক্তিশালী এবং টাইম বোমা।
জানা গেছে, দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে বিস্ফোরণের আগেই মোবাইল বোমার ডিভাইসটি আদালতের একটি ভবনের নিচতলায় রেখে যায়।পরে দূর থেকে কল দিয়ে মোবাইল বোমাটিতে ভাইব্রেশন সৃষ্টি করে এ বিস্ফোরণ ঘটিয়েছে।
বিস্ফোরণের পর ঘটনাস্থল বেরিকেট দিয়ে ঘিরে রাখা হয়েছে। ঘটনার পর ঘটনাস্থলে বোমা বিস্ফোরণ বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে ভাঙা মোবাইল, ব্যাটারি ও ডিভাইসটি ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। তবে মোবাইল বোমাটিতে কোনো স্পিøন্টার না থাকায় কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।
মোবাইল বোমা বিস্ফোরণের পর ঢাকা সিএমএম আদালতের বিচারক বিকাশ কুমার সাহা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।
কোতোয়ালী থানার সহকারী পরির্দশক দেবব্রত বোমা বিস্ফোরণের সত্যতা স্বীকার করে বলেন, আদালত ভবনে একাধিক ক্লোজ সার্কিক ক্যামেরা (সিসি ক্যামেরা) লাগানো আছে। জড়িতদের দ্রুত তদন্ত করে আটক করা সম্ভব হবে।

Print Friendly, PDF & Email