সিটি নির্বাচন: সিদ্ধান্তের এখতিয়ার খালেদার

0
203

Adv. Mahbub 01

ঢাকা: বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়ে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সিনিয়র নেতাদের সঙ্গে পরামর্শের ভিত্তিতে সিদ্ধান্ত নেবেন। এটা তারই এখতিয়ার। তবে দলীয় ফোরামে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় শীর্ষ নিউজের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

তিনি বলেন, আমরা চেয়ারপারসনের কাছে নির্বাচনে যাওয়ার পক্ষে যুক্তি তুলে ধরেছি। আমরা বলেছি, নির্বাচনে গেলে ঢাকা ও চট্টগ্রামে দলের কর্মীরা উজ্জীবিত হবেন। কর্মীরা একবার রাস্তায় নামতে পারলে কারো পক্ষে তাদেরকে সরানো সম্ভব হবে না।

খন্দকার মাহবুব বলেন, আমরা বেগম খালেদা জিয়াকে বলেছি, অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনকে আরো চাঙা করতে সিটিতে অংশ নেয়া জরুরি। সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি চলা আন্দোলন বন্ধ করার কোনো দরকার হবে না। বরং আন্দোলনে জনসম্পৃক্ততা বাড়াতে নির্বাচনে যাওয়া দরকার।

‘বিএনপি সিটি নির্বাচনে অংশ নেবে’ এ ধরনের কোনো বক্তব্য তিনি দেননি বলে উল্লেখ করে খন্দকার মাহবুব হোসেন এ প্রতিবেদককে বলেন, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তবে, চেয়ারপারসনকে তিনি সিটি নির্বাচনে যেতে পরামর্শ দিয়েছেন।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তিন সিটিতে ২৮ এপ্রিল ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। সিইসি জানিয়েছেন, প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৯ মার্চ। ১-২ এপ্রিল মনোনয়নপত্র বাছাই ও ৯ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ।

Print Friendly, PDF & Email