সিলেটের ফিলিং স্টেশন পেট্রল পাম্পে ধর্মঘট, জনদুর্ভোগ

0
237

সিলেট: সিলেটের সকল জ্বালানি ব্যবসায়ীরা অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন। নগরীর দক্ষিণ সুরমায় একটি সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্পে ভাংচুর, লুটপাট এবং এই ঘটনায় মামলা না নেয়ার প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে এই কর্মসূচি পালন করছেন তারা। সিএনজি ফিলিং স্টেশন, পেট্রল পাম্প ও ট্যাংকলরি এসোসিয়েশন এই ধর্মঘটের ডাক দেয়। সিলেট সিএনজি স্টেশন ও পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন এবং জেলা ট্রাক ও ট্যাংকলরি পরিবহন শ্রমিক সমিতি এতে সমর্থন দিয়েছে।

এদিকে আকস্মিক এই ধর্মঘটে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। সিলেট সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্প মালিকরা সমিতির সভাপতি মো. জুবের আহমদ জানান, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে একদল লোক দক্ষিণ সুরমা বাইপাসে অবস্থিত সাউথ সুরমা সিএনজি এন্ড পেট্রলিয়াম ফিলিং স্টেশনে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে।

এ ব্যাপারে জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকসহ কয়েকজনকে আসামি করে দক্ষিণ সুরমা থানায় মামলা করতে গেলে পুলিশ এজাহার গ্রহণ করেনি। সেলিম আহমদ ফলিকের নাম বাদ দিয়ে মামলার এজাহার দিতে বলে পুলিশ।

এতে সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্প মালিকরা রাজি না হয়ে মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। তাতেও কোন ফল না হওয়ায় তারা এই ধর্মঘটের ডাক দেন।

জ্বালানি ব্যবসায়ীদের অভিযোগ, সেলিম আহমদ ফলিকের নির্দেশেই সাউথ সুরমা সিএনজি এন্ড পেট্রলিয়াম ফিলিং স্টেশনে হামলা, ভাংচুর ও তিন লাখ ৬৪ হাজার ১৬৬ টাকা লুট করা হয়েছে। এই বিষয়কে কেন্দ্র করে পরিবহন ও জ্বালানি ব্যবসায়ীরা মুখোমুখি হওয়ার আশংকা করছে অনেকেই।

Print Friendly, PDF & Email