সিলেটে আসছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

0
280

সিলেট: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর পদত্যাগের একদিনের ব্যবধানে শুক্রবার সকালে দলের সাংগঠনিক কাজে সিলেটে আসছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হঠাৎ করেই বিএনপির এই শীর্ষ নেতার সিলেট সফর নিয়ে এ নিয়ে সিলেট জুড়ে চলছে নানা গুঞ্জন! তবে তার এই সফরটা অত্যান্ত গোপনীয়।

শুক্রবার সকালে বিমানের একটি ফ্লাইটে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিলেট আসবেন। আসার পর তিনি প্রথমে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করে সেখানে জুমার নামাজ আদায় করবেন। এরপর তিনি গাড়ি যোগে জিয়ারতের উদ্দেশ্যে যাত্রা করবেন হযরত শাহপরান (রহ.) মাজারে। সেখান থেকে ফিরে নগরীর একটি অভিজাত হোটেলে সিলেট বিএনপির শীর্ষ কয়েকজন নেতার সাথে বৈঠকে বসবেন। এরপর ওই দিনই সন্ধ্যার দিকে তিনি বিমানের একটি ফ্লাইটে সিলেট ছেড়ে যাবেন।

দলীয় সূত্রে জানা যায়, সিলেটে দলীয় কোন্দল নিরসন আর সাংগঠনিক ভাবে দলকে আরো শক্তিশালী করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এ সফর। এসফরের মধ্যে অনেকটা গোপনে সিদ্ধান্ত হবে মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে দলের হয়ে নির্বাচনী হাল কে ধরবেন। এমনকি মর্যাদাপূর্ণ এ আসনে চমক হিসেবে থাকবেন দলের ক্লিন ইমেজের এক শীর্ষ নেতা।

বিএনপি চেয়ারপার্সনের আস্থাভাজন হিসেবে পরিচিত ও সাবেক পররাষ্ট্র সচিব ও কূটনীতিক শমসের মবিন চৌধুরীর আকস্মিক পদত্যাগ করার পর সিলেটে মির্জা ফখরুল ইসলামের হঠাৎ করে এ সফর নিয়ে সিলেটজুড়ে তুলপাড় চলছে । মির্জা ফখরুল ইসলামের হঠাৎ সফরের মধ্যে কি থাকতে পারে। সিলেটে বিএনপির কয়েকজন শীর্ষ নেতা বলেন, দলের কেউ ব্যক্তিগতভাবে পদত্যাগ করলেও দলে কোন ধরণের প্রভাব পড়বে না।

সিলেট বিএনপির এক শীর্ষ নেতা বলেন, হঠাৎ করেই সিলেট বিএনপির কয়েকজন শীর্ষ নেতাকে জানানো হয়েছে শুক্রবার সকালে সিলেটে আসছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মূলত এটা তার গোপন একটি সাংগঠনিক সফর। এখানে দলের আভ্যন্তরীণ বিভিন্ন বিষয় নিয়ে কথা হবে তার সাথে। এমনকি মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে কাকে দলের হয়ে হাল ধরতে দিলে দল ও এই অঞ্চলের মানুষের উপকার হবে মূলত এসব বিষয় নিয়ে আলোচনা হবে। দলের এই শীর্ষ নেতা কোথায় অবস্থান করবে তা বলেত অনীহা প্রকাশ করেন সিলেট বিএনপির এ শীর্ষ নেতা।

Print Friendly, PDF & Email