সিলেটে বিএনপিকে ছাড় দিবে না জামায়াত

0
167

আসন্ন তিন সিটি নির্বাচনে বিএনপি নেতৃত্বধীন জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামী। রাজশাহী ও বরিশালে বিএনপিকে ছাড় দিলেও সিলেটে মেয়র পদে লড়বে বলে সক্রিয় হয়েছে। রাজশাহী সিটিতে নির্বাচনের ঘোষণা দিয়েও ২০ দলের সিদ্ধান্ত মেনে মেয়র পদে প্রার্থী দেয়নি জামায়াত । বিএনপির সঙ্গে জোটবদ্ধ দলটির নেতারা জানান, ২০ দলের সিদ্ধান্ত মেনে তারা ভোট থেকে সরে দাঁড়িয়েছেন।

আগামী ৩০ জুলাই হতে যাওয়া রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের তফসিল ঘোষণার আগেই রাজশাহী ও সিলেটে প্রার্থী ঘোষণা দিয়ে মাঠে সক্রিয় হয় জামায়াত। সিলেটে এহসান মাহবুব জুবায়ের এবং রাজশাহীতে মহানগর জামায়াতের সেক্রেটারি সিদ্দিক হোসেন মেয়র পদে লড়বেন বলে ঘোষণা দেয়া হয়।

ভোটের আনুষ্ঠানিকতা শুরুর পর বিএনপি রাজশাহী ও সিলেটে বর্তমান মেয়রদের অর্থাৎ যথাক্রমে মোসাদ্দেক হোসেন বুলবুল এবং আরিফুল হককে ধানের শীষ প্রতীক দেয়ার সিদ্ধান্ত নেয়। আর বরিশালে বর্তমান মেয়রের বদলে মনোনয়ন পেয়েছেন সাবেক মেয়র মজিবর রহমান সারোয়ার। আর জামায়াত সিলেটে জোটের প্রধান দলকে চ্যালেঞ্জ করছে। তারা জুবায়েরকে সেখানে প্রার্থী করার ঘোষণা দিয়ে উন্মুক্ত লড়াইয়ের ঘোষণা দিয়েছে। তাই রাজশাহীতে দলটি কী করে এ নিয়ে জিজ্ঞাসা ছিল জোটে।এখন দেখা রাজশাহী ও বরিশালে ছাড় দিলেও সিলেটে ছাড় দেবে না বিএনপির প্রধান শরিক জামায়াত।

Print Friendly, PDF & Email