সিলেটে বিএনপি জেলা সভাপতি শামীম, সেক্রেটারী আলী, মহানগর সভাপতি নাসিম, সেক্রেটারী সেলিম নির্বাচিত

0
159

সিলেট: বিএনপির সিলেট জেলা ও মহানগর কমিটির কাউন্সিলে ভোট গণণা সম্পন্ন হয়েছে।  রোববার সকাল ১১টার দিকে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ভোটের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতা নির্বাচন করা হয়। সিলেট বিএনপির জেলা সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবুল কাহের চৌধুরী শামীম, সাধরাণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন, আলী আহমদ। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে সমসংখ্যক ভোট পেয়েছেন এমরান আহমদ চৌধুরী ও রিপন পাটোয়ারী।
সিলেট মহানগর বিএনপির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন- নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন বদরুজ্জামান সেলিম। এছাড়ও সাংগঠনিক সম্পাদক পদে মিফতাহ সিদ্দিকী নির্বাচিত হয়েছেন।
সিলেট জেলা ও মহানগর বিএনপির নতুন নেতৃত্ব নির্বাচন করতে সরাসরি ভোট দেন ১৩২ কাউন্সিলর। এর মধ্যে জেলার অধীনে ৫১ জন এবং মহানগরের অধীনে রয়েছেন ৮১ জন ভোটার। জেলার অধীনে ১৭টি ইউনিটের মধ্যে রয়েছে ১৩ উপজেলা ও ৪ পৌরসভা। প্রতি উপজেলা ও পৌরসভা থেকে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক ভোটাধিকার প্রয়োগ করে জেলা বিএনপির নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।
এর আগে প্রথম অধিবেশন সকাল দশটায় শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাথেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Print Friendly, PDF & Email