সিলেটে শিশু আবু সাঈদ হত্যা মামলার অভিযোগ গঠন মঙ্গলবার

0
214

নিউজ ডেস্ক: সিলেটে শিশু আবু সাঈদ হত্যা মামলার অভিযোগ গঠন হবে মঙ্গলবার।  ওইদিন একজন পুলিশ কনস্টেবল ও দু’জন ওলামালীগ নেতাসহ মোট চার আসামির উপস্থিতিতে এ মামলার চার্জ গঠন করা হবে। সোমবার আলোচিত এ মামলার শুনানির ধার্য্য তারিখে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করা হয়। সিলেট জেলা জজ কোর্টের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশীদ এ তারিখ নির্ধারণ করেন। ১০ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করেন পলাতক আসামি জেলা ওলামা লীগের প্রচার সম্পাদক মাহিব হোসেন মাসুম।

সোমবার পলাতক এ আসামির বিরুদ্ধে মালামাল ক্রোক ও গ্রেফতারি পরোয়ানা তামিলক্রমে আদালতকে অবহিত করার জন্য দিন ধার্য্য ছিল। শুনানি শেষে আদালতের বিচারক মঙ্গলবার চার্জ গঠনের দিন ধার্য্য করেন। চলতি বছরের ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ অপহৃত হয়। অপহরণের তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণার পাড় সুনাতলা এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোটা থেকে আবু সাঈদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। ২৩ সেপ্টেম্বর এ মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন কোতোয়ালি থানার (ওসি-তদন্ত) মোশাররফ হোসেন।

চার্জশিটে অভিযুক্তরা হলেন-সিলেটের বিমানবন্দর থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও অপর ওলামা লীগ নেতা মাহিব হোসেন মাসুম এবং পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদা।

Print Friendly, PDF & Email