সিলেট অনলাইন প্রেসক্লাবের ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

0
464

SOP
সিলেট: দৈনিক সিলেটের ডাক’র ব্যাস্থাপনা সম্পাদক ও সিলেট অনলাইন প্রেসক্লাবের আজীবন সদস্য দেওয়ান তৌফিক মজিদ লায়েক বলেছেন, অনলাইন গণমাধ্যম সময়ের চাহিদা পুরনে খুব দ্রুততার সহিত পাঠকদের মাঝে স্থান করে নিচ্ছে। তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে এটিকে আরো জনপ্রিয় করে তুলতে হবে। দানবীর ড. রাগীব আলী কর্তৃক অফিস প্রদানের মাধ্যমে সিলেট অনলাইন প্রেসক্লাব দেশের প্রথম পূর্ণাঙ্গ অনলাইন প্রেসক্লাব হিসেবে যাত্রা শুরু করল। তাই এই প্রেসক্লাব দেশের অনলাইন সাংবাদিকতার ক্ষেত্রে মডেল হয়ে থাকবে। শুক্রবার সন্ধায় সিলেট অনলাইন প্রেসক্লাবের ড.রাগীব আলী মিলনায়তনে আয়োজিত প্রেসক্লাবের প্রথম সাধারণ সভায় সম্মানিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক কবি মুহিত চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মকসুদ আহমদ মকসুদের পরিচালনায় এসময় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের আজীবন সদস্য ডাঃ মোস্তফা শাহজামান বাহার ও মুহিবুর রহমান।
সভাপতির বক্তব্যে প্রেসক্লাবের আহ্বায়ক কবি মুহিত চৌধুরী বলেন, সিলেট অনলাইন প্রেসক্লাব সিলেটের অনলাইন গণমাধ্যমের ঐক্যের প্রতিক। এটি কারো প্রতিপক্ষ বা প্রতিদ্বন্ধি নয়। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে প্রেসক্লাবকে এগিয়ে নিতে হবে। সিলেটের বিশিষ্ট শিক্ষাবিদ ও দানবীর ড.রাগীব আলী প্রেসক্লাবের অফিস দান করে অনলাইন সাংবাদিতার বিকাশে যে ভূমিকা রেখেছেন তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ড. রাগীব আলী কর্তৃক প্রেসক্লাবের অফিস দান করায় কৃতজ্ঞতার নিদর্মন স্বরুপ তাকে প্রেসক্লাবের প্রথম আজীবন সদস্য পদ প্রদান করা হয়েছে।
সভায় আরো বক্তব্য রাখেন গোলজার আহমদ হেলাল, আব্দুল মুহিত দিদার, মেহেদী কাবুল, এম. সাইফুর রহমান তালুকদার, কে.এ রহিম সাবলু, প্রণব কান্তি দেব, শিব্বির আহমদ ওসমানী প্রমূখ।
সাধারণ সভার শেষ পর্বে সর্ব সম্মতিক্রমে দৈনিক সিলেট ডটকম’র সম্পাদক মুহিত চৌধুরীকে সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস’র সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট অনলাইন প্রেসক্লাবের কর্যকরি কমিটি ঘোষণা করেন ক্লাবের আজীবন সদস্য ও দৈনিক সিলেটের ডাক’র ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক।
কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল (সম্পাদক-সিলেটের খবর টোয়েন্টিফোর ডটকম), সহ-সাধারণ সম্পাদক এম.সাইফুর রহমান তালুকদার (প্রধান সম্পাদক-আজকের সিলেট ডটকম), কোষাধক্ষ্য মেহেদী কাবুল (সম্পাদক- সিলেটের সময় ডটকম), তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কে.এ রহিম সাবলু (সম্পাদক-ডেইলী সিলেট ডটকম), প্রচার ও প্রকাশনা সম্পাদক তোফায়েল আহমদ (সম্পাদক-চাইল্ড নিউজ টোয়েন্টিফোর ডটকম), ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক প্রণব কান্তি দে (নির্বাহী সম্পাদক-সিলেটের সময় ডটকম), সদস্য আব্দুল মুহিত দিদার (ব্যাবস্থাপনা সম্পাদক-সিলেট এক্সপ্রেস ডটকম), মারুফ হাসান (নির্বাহী সম্পাদক-ডেইলী সিলেট ডটকম), শিব্বির আহমদ ওসমানী (সম্পাদক-ডেইলী আমার বাংলা ডটকম)।
সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সোলাইমান আল মাহমুদ। এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন সাদিকুর রহমান চৌধুরী, মিছবাহ মঞ্জুর, নূরুদ্দীন রাসেল, শহিদুল ইসলাম, তাওহিদুল ইসলাম, আতিকুর রহমাস ছামি, মবরুর আহমদ সাজু, সুলেমান আহমদ, খছরুজ্জামান পারভেজ, আজির উদ্দিন, তানভির আহমদ তালুকদার, মাজহারুল ইসলাম সাদি, আব্দুল আলিম প্রমূখ।

Print Friendly, PDF & Email