সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনির্দিষ্টকালের ধর্মঘট

0
128

সিলেট: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধানের পদত্যাগের দাবীতে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে শিক্ষার্থীরা। সোমবার দুপুর বারোটা থেকে ক্লাস পরীক্ষা বর্জন করে এ ধর্মঘট আহ্বান করে তারা।
শিক্ষার্থীরা জানান, সকালে ক্যাম্পাসে পরীক্ষা চলাকালে ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাফরকে কথাকাটাকাটির এক পর্যায়ে মারধর করেন বিভাগের প্রধান মো. প্রধান মাহবুব ইবনে সিরাজ ও বিবিএ বিভাগের শিক্ষক মো. নেছার আহমেদ।
পরে বিষয়টি শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে পুরো ক্যাম্পাসজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। দুপর সাড়ে বারোটার দিকে ঐ শিক্ষকদের শাস্তি ও বহিষ্কারের দাবীতে সকল ক্লাস পরীক্ষা বর্জন করে অবস্থান নেয় সাধারণ শিক্ষার্থীরা। অবরোধ চলাকালে শিক্ষকদের সাথে আন্দোলনকারীদের হাতাহাতিও হয়।
ক্যাম্পাসে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশে মোতায়েন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে বৈঠকে বসেছেন বলে জানা গেছে।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রণব কান্তি দেব জানান, শিক্ষার্থীদের নকলে বাধা দেয়ায় এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ বিষয়ে প্রতিষ্ঠানের মিডিয়া ও জনসংযোগ কর্মকর্তা তারেক উদ্দিন তাজ জানান, প্রবেশপত্র না নিয়েই কিছু শিক্ষার্থী নকল করে পরীক্ষা দিচ্ছিল। প্রক্টোরিয়াল বডি এ বিষয়ে ব্যবস্থা নিতে চাইলে শিক্ষার্থীরা আন্দোলনে নামে।

Print Friendly, PDF & Email