সিলেট ওসমানী বিমানবন্দরে আন্তর্জাতিক ফ্লাইট চালু

0
139

Fly Dubai Airline
সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে চালু হলো আন্তর্জাতিক ফ্লাইট। বুধবার বিকেল ৫টা ২৫ মিনিটে ‘ফ্লাই দুবাই’ এর একটি বিমান অবতরণের মধ্য দিয়ে চালু হলো আন্তর্জাতিক ফ্লাইটের এই কার্যক্রম। বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ উদ্দিন আহমদ জানান, প্রথম দিনে ১৩ জন যাত্রী নিয়ে ফ্লাইটটি ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। পরে বিমানবন্দরে রিফুয়েলারি সিস্টেমের মাধ্যমে জ্বালানি সংগ্রহের মাধ্যমে বেলা ৬টা ৩০ মিনিটে এটি ফিরতি ফ্লাইট হিসেবে যাত্রা করে। ফিরতি ফ্লাইটের যাত্রী ছিল ১৬০ জন।
ওই ফ্লাইটে দুবাই থেকে সিলেট ঘুরতে আসা ফিলিপাইনের নাগরিক ফাতেমা চৌধুরী জানান, দুবাই থেকে সরাসরি ফ্লাইটে সিলেট আসতে পেরে তিনি আনন্দিত। এর আগেও তিনি একবার বাংলাদেশ ঘুরে যাওয়ার অভিজ্ঞতার কথা বর্ণনা করে ফাতেমা বলেন, সেবার ইচ্ছা থাকা সত্ত্বেও সময় স্বল্পতার কারণে তিনি সিলেট আসতে পারেননি। তবে তিনি এবার সে সুযোগ গ্রহণ করেছেন।
ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং স্টেশন নির্মাণকারী রাষ্ট্রীয় পদ্মা ওয়েল কোম্পানীর প্রকল্প পরিচালক আমিনুল হক জানান, তারা সেখানে পাইপ লাইন এবং রিফুয়েলারি সিস্টেমে বিমানে জ্বালানী সরবরাহের ব্যবস্থা রেখেছেন। প্রাথমিকভাবে রিফুয়েলারী সিস্টেমে জ্বালানী সরবরাহ করা হচ্ছে বলেও জানান তিনি। বিমানবন্দরটি এখন আন্তর্জাতিক ফ্লাইট অপারেশনের জন্য প্রস্তুত উল্লেখ করে তিনি বলেন, ‘পরীক্ষামূলকভাবে এক/দেড় মাস এভাবে জ্বালানী তেল সরবরাহ করবেন।
১৯৯৮ সালে ওসমানী বিমাবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে ঘোষণা করা হয়। এ ঘোষণার পর এখান থেকে কয়েকটি ফ্লাইটও অপারেট হয়। কিন্তু রিফুয়েলিং ব্যবস্থা না থাকায় গত ১৭ বছর ওসমানী থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু করা যাচ্ছিল না। ২০১২ সালে ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং স্টেশন নির্মাণের কাজ শুরু হয়। রিফুয়েলিং স্টেশন নির্মাণের তিন বছর পর এখান থেকে চালু হল আন্তর্জাতিক ফ্লাইট।

Print Friendly, PDF & Email