সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের শিক্ষা সফর অনুষ্ঠিত

0
366

সিলেট: নগরীর সুবিদ বাজারে অবস্থিত ‘সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ’ এর শিক্ষা সফর শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ৮টায় সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী’র উদ্ভোধনীর মাধ্যমে ক্যাম্পাস থেকে বাস যাত্রা শুরু হয়ে গানে গানে আনন্দঘন পরিবেশে সকাল ১১টায় গিয়ে পৌছে। সেখানে শিক্ষকদের নেতৃত্বে সকল শিক্ষার্থীরা জাফলংয়ের বিভিন্ন সুন্দর সুন্দর স্থান প্রদর্শন করেন। ঘন্টাখানেক অবস্থান করে দুপুরে বাস শ্রীপুরের উদ্দেশ্যে যাত্রা করে দুপুর ১টায় পৌছে। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে দুপুরের খাবার পরিবেশন করা হয়। দুপুর ২টা থেকে শিক্ষক ও ছাত্র/ছাত্রীদের অংশগ্রহনে বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হয়।

প্রথমে সকলের অংশগ্রহনে হাড়িভাঙ্গা ইভেন্ট অনুষ্ঠিত হয়। হাড়িভাঙ্গায় ১ম স্থান অধিকার করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী পল্লবী দেবনাথ, ২য় স্থান অধিকার করে একাদশ শ্রেণির ছাত্র তানভির আহমদ, ৩য় স্থান অধিকার করে একাদশ শ্রেণির ছাত্র জোনায়েদ আহমদ।

ছাত্রীদের অংশগ্রহনে মিউজিক্যাল পিলো ইভেন্ট অনুষ্ঠিত হয়। এতে ১ম স্থান অধিকার করে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ফারজানা আক্তার, ২য় স্থান অধিকার করে একাদশ শ্রেণির সুহেনা আক্তার, ৩য় স্থান অধিকার করেন রসায়ন বিজ্ঞান বিভাগের প্রভাষক ফাতেমা বেগম।

স্কুল শাখার শিক্ষার্থীদের অংশগ্রহনে স্মৃতি-পরীক্ষা ইভেন্টে ১ম স্থান অধিকার করে সপ্তম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া রাব্বানী ইমা, ২য় স্থান অধিকার করে নবম শ্রেণির তোফায়েল আহমদ, ৩য় স্থান অধিকার করে অষ্টম শ্রেণির নাসির হোসেন খান।

একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রদের অংশগ্রহনে ফুটবল ইভেন্ট অনুষ্ঠিত হয়। এতে চেম্পিয়ন হয় একাদশ শ্রেণির শিক্ষার্থীরা, রানার আপ হয় দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা। ম্যান অফ দ্যা ম্যাচ জিতে একাশ শ্রেণির ছাত্র পল্লব কুমার পাল।

পরে সকল ইভেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানী, শিক্ষা সফর বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রভাষক মির্জা বশির আহমদ, প্রভাষক রেফা বেগম, প্রভাষক ফাতেমা বেগম, প্রভাষক সাদিকা চৌধুরী, অফিস এক্সিকিউটিব মারজান চৌধুরী, এস.এ.ও ফাউনেডশনের ওমেন্স এফেয়ার্স সেক্রেটারি সামিয়া জামান, সদস্য জাফর ইকবাল প্রমূখ।

বিকাল ৫টায় সফরের বহর শ্রীপুর থেকে ক্যাম্পাসের পথে যাত্রা করে। বাসে কুইজ-কুইজ প্রতিযোগিতা, সংগীত প্রতিযোগিতা ও লটারী ইভেন্ট সকলের অংশগ্রহনে অনুষ্ঠিত হয়। সন্ধা ৭টায় ক্যাম্পাসের সামনে এসে সফরের বাস থামে। পরে অধ্যক্ষ শিব্বির আহমদ ওসমানীর বিদায় ঘোষনা’র মাধ্যমে সফরের সমাপ্তী হয়।

Print Friendly, PDF & Email