সিলেট জেলা ও মহানগর বিএনপির মিছিল সমাবেশ

0
327

syl
সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন গনতন্ত্রকামী জনতার স্বতঃস্ফুর্ত আন্দোলনে অবৈধ বাকশালী সরকারের পায়ের তলার মাটি সরে গেছে। তারা এখন পাগলের প্রলাপ বকতে শুরু করেছে। জনগণ কর্তৃক বারবার প্রত্যাখ্যাত অবৈধ সরকারের মন্ত্রী এমপিরা মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও ৩ বারের সাবেক সফল প্রধানমন্ত্রী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কটুক্তি করে ইতিহাসের আস্থাকুড়ে নিক্ষিপ্ত হতে যাচ্ছেন। বন্দুকের নলের জোরে মুখে বড় বড় কথা বলা যায়, কিন্তু জনগণের ভালবাসা অর্জন করা যায়না। গণবিচ্ছিন্ন অবৈধ সরকারের হাত থেকে জনগণ মুক্তি পেতেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথে আন্দোলন করছে। ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন দমাতে বাকশালী অবৈধ সরকার নিরীহ দেশপ্রেমিক জনতার উপর হিং¯্র আক্রমন চালাচ্ছে। যতই হিং¯্রতার পথ বেছে নেয়া হোক না কেন, জনতার বিজয় ও গনতন্ত্র পুনরুদ্ধার ছাড়া চলমান আন্দোলন থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সরে আসার কোন সুযোগ নেই। সময় থাকতে বিশ্ববাসী ও গোটা দেশবাসীর দাবীর প্রতি সম্মান প্রদর্শন করে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল করে অবাধ সুষ্ঠু নির্বাচনের সুযোগ সৃষ্টি করে পদত্যাগ করুন।
সোমবার বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ঘোষিত দেশব্যাপী গণমিছিল কর্মসুচীর অংশ হিসেবে, ৭২ ঘন্টার হরতাল ও টানা অবরোধের সমর্থনে নগরীরর বন্দও বাজার সংলগ্ন কালিঘাট এলাকায় মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর বিএনপি। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।
মিছিলে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, জেলা যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক, সিলেট মহানগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি নাসিম হোসাইন, জেলা যুগ্ম আহ্বায়ক আলী আহমদ, যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, যুগ্ম আহবায়ক এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মিফতাহ সিদ্দীকি, মহানগর সদস্য সৈয়দ মঈনুদ্দিন সোহেল, ডা: নাজমুল ইসলাম, আব্দুল জব্বার তুতু, জেলা যুবদলের সাধারন সম্পাদক মামুনুর রশিদ মামুন, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক শামীম আহমদ। বিএনপি-যুবদল-ছাত্রদল নেতৃবৃন্দের মধ্য থেকে উপস্থিত ছিলেন, মামুনুর রহমান মামুন, মনিরুল ইসলাম, আব্দুল হাদী মাসুম, রায়হান আহমদ, আব্দুল আজিজ লাকি, নাজিম উদ্দিন পান্না, মইনুল ইসলাম মঞ্জু, আশরাফ বাহার, মোশতাক আহমদ, আব্দুর রউফ, সোহেল আহমদ, নাহিদ চৌধুরী, মাসুম আহমদ চৌধুরী, মোবারক হোসেন তুহিন, সুমন আহমদ বিপ্লব, শাহীন আহমদ, জাবেদ হক, আজাদ আহমদ, খালেদ আহমদ লিলু, কাউসার হোসেন রকি, হোসেন রকি, হোসেন খান ইমাদ, কামরান হোসেন হেলাল, মাজেদ খান, দিলোয়ার হোসেন, আসাদ আহমদ, তপু ইসলাম, শাহ আকাব উদ্দিন পলাশ, রানা আহমদ, লয়লু মিয়া, শাহজাহান আহমদ, সাইদুর রহমান, আনহার আহমদ রাজু, এমডি সানী ও রিপন আহমদ প্রমুখ।
নেতৃবৃন্দ- দেশ জাতির বৃহত্তর স্বার্থে ২০ দলীয় জোট আহুত ৭২ ঘন্টার হরতাল ও টানা অবরোধ কর্মসুচী সর্বাত্মকভাবে সফল করায় সিলেটবাসীকে অভিনন্দন জানান। একই সাথে সাময়িক ক্ষতি স্বীকার করে গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে চলমান আন্দোলনে সহযোগিতা অব্যাহত রাখার জন্য পরিবহন মালিক, শ্রমিক,ব্যাবসায়ী নেতৃবৃন্দ সহ সর্বস্থরের সিলেটবাসীর প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email