সিসিকের ভারপ্রাপ্ত মেয়র নিয়ে হাইকোর্টের রায় বহাল

0
340

নিউজ ডেস্ক: সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের পদ নিয়ে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট। বুধবার সুপ্রিম কোর্টের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী দীর্ঘ শুনানি শেষে এই রায় বহাল রাখেন। সিসিকের প্যানেল মেয়র (১) রেজাউল হাসান কয়েস রোদীর আইনজীবী শাহ ইজাজ রহমান জানান, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র হাই কোর্টের ওর্ডার স্থগীতাদেশ চেয়ে আপিল বিভাগের চেম্বার জজে মোভ করেছিলেন। মাননীয় বিচারপতি কোন স্থগীতাদেশ না দিয়ে ফের মুল সিভিল পিটিশন শুনানির জন্য পূর্ণাঙ্গ ব্যাঞ্চে ১৭ ই নভেম্বর শুনানির দিন ধার্য করেন। সৃতরাং মহামান্য হাইকোর্টের অন্তর্বন্তিকালিন আদেশ বহাল রইল।
সিসিক মেয়র আরিফের পক্ষের আইনজীবি হচ্ছেন ব্যারিষ্টার শফিক আহমদ ও আমিন উদ্দিন। আর প্যানেল মেয়র (১) রেজাউল হাসান কয়েস লোদীর পক্ষের আইনজীবি হচ্ছেন ব্যারিষ্টার রোকন উদ্দিন মাহমুদ ও এডভোকেট আব্দুল মতিন, শাহ ইজাজ রহমান।
প্রসঙ্গত, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধূরী প্রথম প্যানেল মেয়র হিসাবে রেজাউল হাসান কয়েস লোদীকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত না দিয়ে চীন সফরে যান। এজন্য কয়েস লোদী হাইকোর্টে একটি রিট পিটিশন (নং- ৯৪৮৭/১৪) দায়ের করেন। এর প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তাকে মেয়রের অনুপস্থিতিতে প্যানেল মেয়র (১) হিসেবে রেজাউল হাসান কয়েস লোদীকে মেয়রের দ্বায়িত্ব পালন করতে দেবার জন্য নির্দেশ দেন হাইকোর্ট।

Print Friendly, PDF & Email