সুনামগঞ্জের ৯টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে

0
230

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনমগঞ্জের ৯টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন শুরু হয়েছে। আজ রোববার সকাল ৮টায় সুনামগঞ্জ সদর,বিশ^ম্ভরপুর,তাহিরপুর,দক্ষিণ সুনামগঞ্জ,দিরাই, শাল্লা,ধর্মপাশা,দোয়ারাবাজার ও ছাতক এই ৯টি উপজেলায় নির্বিঘে ভোটগ্রহন শুরু হয়েছে এবং তা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি একটু কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। তবে নারী ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলকভাবে অনেক বেশী।
৯টি উপজেলায় মোট চেয়ারম্যান পদে আওয়ামীলীগ,আওওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী,জাতীয়পার্টি ও বিএনপির সতন্ত্র প্রার্থী হিসেবে মোট ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। আর ভাইস চেয়ারম্যান(পূরুষ) পদে ৭০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এই ৯টি উপজেলায়্ মোট ভোটার সংখ্যা ১৩ লাখ ৬৩ হাজার ৬৭০ জন। এরমধ্যে পূরুষ ভোটার হচ্ছেন ৬ লাখ ৮২ হাজার ২২২ জন এবং মহিলা ভোটার ৬ লাখ ৮১ হাজার ৪৪৮ জন। মোট ভোটকেন্দ্র হচ্ছে ৫৪১ টি এবং ভোটকক্ষের সংখ্যা হচ্ছে ৩ হাজার ৪০৯টি। প্রতিটি ভোটকেন্দ্রে বিজিবি,পুলিশ,র‌্যাব ও আনসার বাহিনীর বিপুল সংখ্যাক সদস্য মোতায়েন রয়েছেন। এরমধ্যে পুলিশ সদস্য ১৯শতাধিক ,বিজিবির ২৩ প্লাটুন,র‌্যাবের ৯টি টিম ও আনসার বাহিনীর ৬ হাজার ৬১২ জন সদস্য কেন্দ্রে নিয়োজিত রয়েছেন। এখন পর্যন্ত এই ৯টি উপজেলার মধ্যে তাহিরপুর উপজেলায় সকালের দিকে আওয়ামীলীগ প্রার্থীর করুনা সিন্ধু চৌধুরী বাবুল এর সমর্থকদের মধ্যে ও বিএনপির (সতন্ত্র) প্রার্থী মোঃ আনিসুল হকের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয়পক্ষের ৫জন আহত হয়েছেন। এছাড়া বাকি উপজেলাগুলোতে এখনো পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটারগণ নির্বিঘেœ তাদের পছন্দের প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করছেন বলে বিভিন্ন সূত্রে জানা যায়।
এ ব্যাপারে জেলা রির্টানিং অফিসার মোঃ মুরাদ উদ্দিন হাওলাদার প্রতিটি ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন চলছে বলে তিনি জানান। বিভিন্ন কেন্দ্রে একটি নির্বার্হী ম্যাজষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ও স্টাইকিং ফোর্স কাজ করছেন।

Print Friendly, PDF & Email