সুনামগঞ্জে আজাদ হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবীতে মানববন্ধন

0
215

সুনামগঞ্জে আজাদ হত্যা মামলার আসামিদের ধরতে হাওর বাঁচাও আন্দোলনের ৭ দিনের আল্টিমেটাম অন্যতায় আন্দোলনের ঘোষনা দেন নেতারা। শনিবার সকালে আসামিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে আলফাত উদ্দিন স্কয়ার ট্রাপিক পয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন।

মানবন্ধনে বক্তারা বলেন, আজাদ মিয়া বাঁধ নির্মানের নানা অনিয়ম আর অভিযোগ তুলে ধরাতেই খুন হয়েছেন। আজাদ হত্যার মুল আসামীরা এখনও গ্রেফতার হয়নি। হত্যারকারী নুরুল হক এখন বহাল তবিয়তে চেয়ারম্যান পদে রয়েছেন।

বক্তারা আগামী ৭ দিনের মধ্যে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও ১৫ দিনে মধ্যে আসামী নুরুল হকের চেয়ারম্যানপদ বাতিলের দাবি জানান। নইলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।

মানববন্ধন শেষে আসামী নুরুল হককে গ্রেফতারের ৭ দিনের আল্টিমেটাম দিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে সংগঠনের নেতাকর্মীরা।

এসময় বক্তব্য রাখেন, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের সভাপতি এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু ,সাধারণ সম্পাদক দৈনিক সুনামকন্ঠ পত্রিকার সম্পাদক বিজন সেন রায় সহ সংগঠনের অন্যান্ন নেতৃবিন্দ।

উল্লেখ্য গত বৃহস্পতিবার রাত পোনে ১১টার দিকে বাসায় ফেরার পথে সুনামগঞ্জ পৌর শহরের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটের সামনের সড়কে মুখোশধারীদের হামলায় নিহত হন হাওর আন্দোলনের এই নেতা।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে মোল্লা পাড়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হক সহ ৪ চারকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ১জনকে আটক করা হলেও বাকিরা পলাতক রয়েছে।

Print Friendly, PDF & Email