সুনামগঞ্জে শ্বশুরবাড়িতে প্রবাসীর কোয়ারেন্টিন

0
341

সুনামগঞ্জ : প্রবাস থেকে দেশে এসে কয়েক দিন নিজের বাড়িতে ছিলেন। এরপর বেড়াতে যান শ্বশুরবাড়ি। বিষয়টি জানাজানি হলে খবর পান স্বাস্থ্য বিভাগের লোকজন। পরে স্বাস্থ্য বিভাগের কর্মীরা সেখানে গিয়ে ওই প্রবাসীকে শ্বশুরবাড়িতে থেকেই কোয়ারেন্টিনের বাকি দিনগুলো কাটানোর নির্দেশনা দেন। ওই প্রবাসীও বিষয়টি মেনে নিয়ে শ্বশুরবাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকছেন।

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ঘটনা এটি। এ উপজেলায় বতর্মানে হোম কোয়ারেন্টিনে আছেন ১৭ বিদেশফেরত ব্যক্তি। তাঁদের স্থানীয়ভাবে নজরদারিতে রাখা হচ্ছে। এ জন্য আশপাশের লোকজন ও জনপ্রতিনিধিরা সহযোগিতা করছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শ্বশুরবাড়িতে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তির বাড়ি কুমিল্লায়। তিনি দক্ষিণ কোরিয়া থেকে ৮ মার্চ দেশে আসেন। বিশ্বম্ভরপুরে তাঁর শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন ১৬ মার্চ। এর আগের দিন (১৫ মার্চ) থেকে জেলায় বিদেশফেরত ব্যক্তিদের খোঁজ শুরু করে স্বাস্থ্য বিভাগ। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন ওই বাড়িতে গিয়ে প্রবাসীর সঙ্গে কথা বলেন। তাঁকে বিষয়টি বুঝিয়ে বলার পর তিনি নিজেই কোয়ারেন্টিনে থাকতে রাজি হন এবং এখন পর্যন্ত তিনি সেভাবেই আছেন।

Print Friendly, PDF & Email