Home বিভাগীয় সংবাদ সুনামগঞ্জে সাংবাদিক জয়ন্ত সেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে সাংবাদিক জয়ন্ত সেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

338
0

কেএম শহীদুল ইসলাম, সুনামগঞ্জ : সুনামগঞ্জের শাল্লা উপজেলা প্রেসক্লাবের(একাংশের) সভাপতি সাংবাদিক জয়ন্ত সেনকে প্রাণে মারার উদ্দেশ্যে হাবিবপুর ইউপি সদস্য সন্ত্রাসী সুব্রত সরকার কৃর্তক হামলার ঘটনার প্রতিবাদে,মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে দ্রুত গ্রেফতারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ সাংবাদিক সমাজের ব্যানারে জেলা শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার গণমাধ্যমকর্মীসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা অংশ নেন। প্রবীন সাংবাদিক ও দৈনিক সুনামকন্ঠের সম্পাদক বিজন সেন রায়ের সভাপতিত্বে ও মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের স ালনায় মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন,বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি প্রভাষক চিত্তরঞ্জন তালুকদার,সাধারন সম্পাদক এডভোকেট এনাম আহমদ,কৃষক নেতা মোঃ আব্দুল কাইয়ূম, যায়যায়দিনের প্রতিনিধি ঝুনু চৌধুরী, দৈনিক সিলেট বাণীর প্রতিনিধি মাসুক মিয়া,এটিএন বাংলা ও দৈনিক সুনামগঞ্জ খবরের সম্পাদক পংঙ্কজ কান্তি দে,আরটিভির স্টাফ আবেদ মাহমুদ চৌধুরী,দৈনিক আমাদের সময়ের জেলা প্রতিনিধি বিন্দু তালুকদার,দীপ্ত টিভি ও দৈনিক সুনামগঞ্জ সময়ের সম্পাদক সেলিম আহমদ তালুকদার,সাংবাদিক স্বপন সরকার,সাংবাদিক আকরাম উদ্দিন,রেজাউল করিম,বৈশাখী টিভি ও ইউএনবির প্রতিনিধি অরুণ চক্রবর্তী,দৈনিক নবরাজের প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্যামল,একুশে টিভির জেলা প্রতিনিধি মোঃ আব্দুস সালাম,এনটিভির জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী,নিউজ ২৪ ফোর এর প্রতিনিধি এডভোকেট এ আর জুয়েল,দৈনিক,চ্যানেল ২৪ ফের এর প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন,দৈনিক সংবাদ প্রতিদিন ও দৈনিক সিলেটের দিনরাতের জেলা প্রতিনিধি শুভেন্দু শেখর দাস,মানবাধিকারকর্মী ও ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর আলম,মুরুব্বী রফিকুল ইসলাম,ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের সহ সভাপতি দীপাল ভট্রাচার্য্য,কলেজ সংসদের সাধারন সম্পাদক আছাদ মণি,নিউজ এমটিভি ও দৈনিক বাংলার ডাকের প্রতিনিধি কেএম শহীদুল ইসলাম,ইয়াং জানর্িিলস্ট এসোসিয়েশ(ইজার) সাধারন সম্পাদক রুজেল আহমদ প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন, মতপ্রকাশের স্বাধীনতায় বিশ^াসী একটি স্বাধীন সার্বভৌমত্ব দেশে যেভাবে দেশব্যাপী কিছু র্দূনীতিবাজ, লুটেরা তাদের বিভিন্ন ধরনের অপকর্ম জায়েজ করতে বিভিন্ন সময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের উপর প্রাণনাশের উদ্দেশ্যে হামলা চালানো হচ্ছে এবং মিথ্যা মামলা ও হুমকি দামকী দেয়া হচ্ছে তা খুবই দুঃখজনক। গত ২৪ ও ২৫ নভেম্বর শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের র্দূনীতিবাজ ইউপি সদস্য সুব্রত সরকারের বিরুদ্ধে হাওর বাঁেধর টাকা লুটপাঠ তার ওয়ার্ডের কৃষকদের নিকট হতে কৃষি কার্ড করে দেয়ার নামে প্রতিজন কৃষক থেকে ২ থেকে ৩ শতটাকা করে প্রায় দুই শতাধিক কৃষকের নিকট থেকে টাকা হাতিয়ে নিয়ে আত্মসাধ করেন এমন খবর শাল্লা উপজেলা প্রেসক্লাব (একাংশের) সভাপতি সাংবাদিক জয়ন্ত সেন র্দূনীতির সংবাদ পত্রিকায় প্রকাশ করার কারণে গত ২৬ নভেম্বর সন্ত্রাসী সুব্রত সরকার সাংবাদিক জয়ন্ত সেনের প্র্রতি ক্ষিপ্ত হয়ে আনন্দপুর বাজারে জয়ন্ত সেনকে একা পেয়ে লাঠি দিয়ে মাথা হাতে ও পায়ে বেদড়ক পিঠিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় জয়ন্ত সেনের মাথা ফটে সংঞ্জাহীন হয়ে মাঠিতে লুঠিয়ে পড়েন। তাৎক্ষনিক স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় প্রথমে শাল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কতর্ব্যরত চিকিৎসক তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাাতলে পাটানোর নিদেশ দেন। কিন্তু সিলেটে অবস্থানরত সন্ত্রাসী সুব্রত সরকারের লাঠিয়াল বাহিনীর হুমকিতে সে সিলেট যাওয়া থেকে বিরত থাকে। পওে গত বুধবার সন্ধ্যায় গোপনে সহকর্মীদের সহায়তায় জয়ন্ত সেনকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়। বর্তমানে তার অবস্থা গুরুতর বলে জানা যায়। এ ঘটনায় সাংবাদিক জয়ন্ত সেন ঘটনার দিন রাতে সন্ত্রাসী সুব্রত সরকারকে আসামী করে শাল্লা থাকায় একটি মামলা ও দায়ের করার পর প্রকাশ্যে দিবালোকে সে ঘুরে বেড়ালেও শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন তাকে গ্রেফতার করেননি বরং উল্টো সুব্রতকে দিয়ে সাংবাদিক জয়ন্ত সেনের উপর স্বর্ণের চেইন চুরির অভিযোগ এনে শাল্লা থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে দিয়েছেন বলেও অভিযোগ করা হয়। নেতৃবৃন্দরা আগামী ৪৮ ঘন্টার মধ্যে ইউপি সদস্য সুব্রত সরকারকে গ্রেফতারের জন্য পুলিশ সুপার বরকতুল্লাহ খানের নিকট দাবী জানান । অন্যতায় আগামীতে আরো কঠোর কর্মসূচী দেয়ার ও হুশিয়ারী দেন।

Previous articleচলেই গেলেন মেয়র আনিসুল হক
Next articleখালেদা জিয়ার মামলায় রাজনৈতিক সম্পর্ক নেই: তথ্যমন্ত্রী