সুষ্ঠু নির্বাচন হলে ছাত্রলীগ একটি পদও পেত না: ভিপি নুর

0
513
Nurul Nuru DU

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে ডাকসু নির্বাচনে ছাত্রলীগ একটি পদও পেত না। ভিপি নির্বাচিত হওয়ার পরও মঙ্গলবার হামলার শিকার হয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কখা বলেন।

নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরু বলেন, কারচুপি করেও বিজয় লাভ করা থেকে আমাকে ঠেকানো যায়নি। যদি সুষ্ঠু নির্বাচন হতো, তবে ছাত্রলীগ ডাকসু নির্বাচনে একটি পদও পেত না। ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ ছাড়া বাকি পদগুলোতে পুনঃনির্বাচনের দাবি জানান তিনি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেল থেকে নির্বাচিত ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালায় ছাত্রলীগ। মঙ্গলবার দুপুর পৌনে দুইটায় তার ওপর এই হামলার ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ও বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে টিএসসিতে বিক্ষোভ করছিলো বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। দুপুরে সেখানে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে যোগ দেন নব নির্বাচিত ভিপি নুরুল হক।

এসময় ছাত্রলীগের ৫০/৬০ জন নেতাকর্মী অতর্কিতে লাঠিসোটা নিয়ে নুরের ওপর হামলা করে। হামলায় ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন।
জাতীযতাবাদী ছাত্রদলের পক্ষ থেকে নির্বাচনে জিএস প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, ছাত্রলীগের হামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মীদের বাইরেও আমাদের ৩/৪ জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে একজনের কপাল ফেটে গেছে।
প্রগতিশীল ছাত্র জোটের নেতারা বলছেন, ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরসহ অন্যদের ওপর হামলা চালায়। হামলকারীরা সবাই শোভন গ্রুপের কর্মী বলে জানিয়েছেন তারা।

হামলার পর বাম জোট, কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা নুরকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেন। পরে ছাত্রলীগবিরোধী সব সংগঠন একত্রে ক্যাম্পাসে মিছিল বের করে।

Print Friendly, PDF & Email