সেনাবাহিনীর ক্ষমতা দখল করার কোনো সুযোগ নেই: কামরুল

0
220

Kamrul Islam
ঢাকা: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, সংবিধান অনুযায়ী অগণতান্ত্রিক পন্থায় দেশপ্রেমিক সেনাবাহিনীর ক্ষমতা দখল করার কোনো সুযোগ নেই। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হল রুমে স্বাধীনতা পরিষদ আয়োজিত চলমান রাজনীতি বিএনপি-জামায়াতের হিংসাত্মক কার্যকলাপের প্রতিবাদে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
কামরুল বলেন, সংবিধানে অবৈধভাবে ক্ষমতা দখল করার কোনো সুযোগ নেই। অতীতের মতো দেশপ্রেমিক সেনাবাহিনীর কোনো ঘটনা ঘটানোর সম্ভাবনাও নেই। বঙ্গবন্ধু ও জিয়াউর রহমানকে সেনাবাহিনী যেভাবে হত্যা করেছিল, সে বাহিনী এখন আর নেই। নাগরিক কমিটির সমালোচনা করে তিনি বলেন, তাদের অবস্থা ঢাল নেই-তলোয়ার নেই নিধিরাম সর্দার গায়ে মানে না আপনি মোড়ল।
তিনি বলেন, মান্না ভাইয়ের একটি ফোন আলাপ ইন্টারনেটে শুনে আসলাম। অপরপাশ থেকে এক ব্যক্তি বলছেন, মান্না ভাই আপনি সরকার গঠন করেন। তিনি অপর পাশের ব্যক্তিকে বলছেন, আপনারা চিন্তা করবেন না, আমি সব কিছু করছি। মান্না ভাই জানেন না সেই দিন আর এখন নেই।
তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে বলেন, পেট্রলবোমা মেরে এ পর্যন্ত ৯০ জন সাধারণ মানুষকে হত্যা করেছেন। তাই সন্ত্রাস দমন আইনে এ হত্যার বিচার হবে। এর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। যারা এর সঙ্গে সরাসরি জড়িত ও তাদের মদদ দাতাদের বিচার হবে।
মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলার বিচার হবে না, তা ভাববেন না। মামলা থেকে বাঁচতে আপনি (খালেদা জিয়া) পারবেন না। আপসরফা করেও লাভ হবে না। এর বিচার করতেই হবে। তা না হলে আল্লাহ ক্ষমা করবেন না। সংলাপ প্রশ্নে তিনি বলেন, কাদের সঙ্গে সংলাপ। খুনি ও পশুদের সঙ্গে সংলাপের প্রশ্নই ওঠে না।

Print Friendly, PDF & Email