সেনাবাহিনী আধুনিকায়নে আমরা কাজ করছি: প্রধানমন্ত্রী

0
362

চট্টগ্রাম: সরকার সেনাবাহিনীর আধুনিকায়নের প্রক্রিয়া শুরু করেছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ফোর্সেস গোল-২০৩০ এর আলোকে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তন আনতে আমরা কাজ করছি। বুধবার চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনীর বার্ষিক অধিনায়ক সম্মেলন ও জাতীয় স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। জনকল্যাণমূলক কাজে আরো বেশি করে সেনাবাহিনীকে অবদান রাখার আহ্বান জানান শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী অনুষ্ঠানে সেনাবাহিনীর আধুনিকায়নে তার সরকারের নেয়া নানা পদক্ষেপের বিষয় তুলে ধরেন এবং এই সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দেন। পরে তিনি চট্টগ্রাম সেনাবাহিনীর ৩৪, ৩৬, এবং ৩৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টকে জনসেবা ও জনস্বার্থে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জন্য অ্যাওয়ার্ড প্রদান করেন।
শেখ হাসিনা এই সময় সেনাবাহিনীর ওই তিন ব্যাটেলিয়ন অধিনায়কের হাতে জাতীয় পতাকা তুলে দেন। এর আগে প্রধানমন্ত্রী সকাল সোয়া ১০টার দিকে বিশেষ হেলিকপ্টার চট্টগ্রাম সেনানিবাসে পৌঁছান। সেখান থেকে তিনি সেনাবাহিনীর অনুষ্ঠানে যোগ দেন। সেনানিবাসের অনুষ্ঠান শেষে দুপুর দেড়টার দিকে প্রধানমন্ত্রী মুরাদপুরে ফ্লাইওভার নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

Print Friendly, PDF & Email