সৈনিকদের সূর্যের মতো তেজোদীপ্ত হিমালয়ের মতো অটল হতে হবে: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

0
315

Asaduzzaman 02
চট্টগ্রাম: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দায়িত্ব পালনে সৈনিকদের সূর্যের মত তেজোদীপ্ত ও হিমালয়ের মত অটল থাকতে হবে। বুধবার সকালে চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড স্কুলের ৮৫তম ব্যাচ রিক্রুটদের সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বিজিবিকে একটি সুদক্ষ, সুশৃঙ্খল চৌকস এবং প্রশিক্ষিত বাহিনী উল্লেখ করে তিনি বলেন, একটি বলিষ্ট ও দক্ষ বাহিনী গড়ে তোলার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন কঠোর প্রশিক্ষণ,সৎচরিত্র, মানসিক দৃঢ়তা, অধ্যবসায়, শৃঙ্খলাবোধ, সঠিক দিক নির্দেশনা ও নেতৃত্ব।
কুচকাওয়াজ অনুষ্ঠানে বিজিবির মহা-পরিচালক মেজর জেনারেল আজিজ আহমদ, বিজিবিএম, পিএসসি, জি ও বাইতুল ইজ্জত বিজিবি ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট লুৎফুল কবির ভূঁইঞা পিএসসি প্রধান অতিথির সাথে অভিবাধন মঞ্চে উপস্থিত ছিলেন।
এছাড়াও ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম বিজিবিএম, এনডিসি, পিএসসি, কর্নেল এসএম অলিউর রহমান, পিএসসি ছাড়াও সামরিক, আধা সামরিক কর্মকর্তাবৃন্দ, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলাম ছাড়াও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উক্ত কুচকাওয়াজ অনুষ্ঠানে প্যারেড পরিচালনা করেন প্যারেড কমান্ডার মেজর মোহাম্মদ আনোয়ারুল মাজহার ও প্যারেড এ্যাডজুটেন্ট এডি মো. ছোরহাব উদ্দিন।

Print Friendly, PDF & Email