স্থানীয় পর্যটন সম্ভাবনা তুলে আনার আহ্বান বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রীর

0
183

সচিবালয় প্রতিবেদকস্থানীয় পর্যায়ের পর্যটন সম্ভাবনা তুলে এনে সরকারকে জানানোর আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বুধবার সকালে সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে জেলা প্রশাসকদের (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনে ডিসিদের তিনি এ আহ্বান জানান।
বৈঠক থেকে বেরিয়ে এসে মন্ত্রী সাংবাদিকদের বলেন, পর্যটনের অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। ডিসিদের বলেছি, পর্যটনের এই  সম্ভাবনা তুলে এনে আমাদের জানান। তাহলে আমরা পদক্ষেপ নিতে পারব। এতে পর্যটন বিকাশ লাভ করবে। কীভাবে পর্যটন খাতকে বিকাশ করে স্থানীয় পর্যায়ে কর্মসংস্থানের ব্যবস্থা করা যায় তার জন্য ডিসিদের ভূমিকা রাখার আহ্বান জানান মন্ত্রী।
তিনি বলেন, ‘জেলা প্রশাসকরা হলেন প্রাণ।  সরকার আর জনগণের মধ্যে মাঠ পর্যায়ে সেতুবন্ধন করেন। মাঠ পর্যায়ে তারা কাজ করেন।  সততার সঙ্গে দায়িত্ব পালন করে জনগণের সেবা নিশ্চিত তারাই করতে পারেন, একথাই  ডিসিদের স্মরণ করিয়ে দিয়েছি।’
রাশেদ খান মেনন বলেন, ‘জেলা প্রশাসকরা দেশে বিদ্যমান বিমানবন্দরগুলোর সংস্কার করার সুপারিশ করেছেন। এ ছাড়া বগুড়া ও মৌলভীবাজারের ডিসিসহ অনেকে নিজ নিজ এলাকায় নতুন বিমানবন্দর নির্মাণের কথা জানিয়েছেন। দেশের পর্যটকদের আকৃষ্ট করতে পর্যটন কেন্দ্রগুলোর সংস্কারের উদ্যোগ ও পর্যটকদের বিভিন্ন সুবিধা দেওয়ারও সুপারিশ করেছেন ডিসিরা।’
প্রস্তাবিত দেশের সর্ববৃহৎ বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের সমীক্ষার কাজ দ্রুত শুরু করা হবে বলেও জানান মন্ত্রী।
বুধবার সকাল ৯টায় সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে জেলা প্রশাসকদের (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনের প্রথম অধিবেশন শুরু হয়। অধিবেশনে বক্তব্য রাখেন রাশেদ খান মেনন এবং বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

Print Friendly, PDF & Email