হঠাৎ করেই সিলেট নগরী উত্তপ্ত, মুহুর্মুহু ককটেল বৃষ্টি সাথে পেট্রোল বোমার দৌরাত্ম্য

0
266

koktel
এম তানজিল হাসান: হরতাল-অবরোধের প্রথম ৪০ দিন নীরব থাকলেও হঠাৎ করে উত্তপ্ত হয়ে ওঠেছে সিলেটের রাজপথ। এতদিন ঝটিকা মিছিল আর দু’একটি ককটেল ছোড়ার মধ্যেই পালিত হত হরতাল-অবরোধ। মাঝে মাঝে দেখা মিলত কিছু পোড়া গাড়ীর অথচ গত দু’দিনে সিলেটের রাজপথের দৃশ্য অনেকটাই পাল্টে গেছে। গতকাল নগরীতে কমপক্ষে ১০ টির অধিক স্থানে ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে অবরোধকারীরা। মহানগরীর মিরের ময়দান, নয়াসড়ক, সুবিদবাজার সহ বিভিন্ন এলাকায় একের পর এক ককটেল হামলায় আতংকিত হয়ে পড়েন এলাকাবাসী। অভিজাত শপিং মল বলে পরিচিত নয়াসড়কের আড়ংয়ে ককটেল হামলা চালায় কয়েকজন যুবক,হামলা চালিয়ে ফেরার  পথে আড়ংয়ের সামনে পাকিং করে রাখা একটি মাইক্রোবাসে আগুন দেয় তারা।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, হরতালে প্রায় সবকয়টি শপিংমল বন্ধ থাকলেও আড়ং বরাবরের মত খোলা ছিল। মধ্যদুপুরের  দিকে চার যুবক মোটর সাইকেল যোগে এসে হামলা চালিয়ে ফিরে যায়। আশেপাশের ক্রেতা এবং পথচারীরা এসময় আতংকিত হয়ে পড়েন।পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যখন হামলা চলছিল নয়াসড়কে ঠিক একই সময়ে মিরের ময়দান এলাকায় কয়েকটি গাড়ীতে ককটেল ছোড়ে মোটরসাইকেল আরোহী দুর্বৃত্তরা। এসময় ককটেলের আঘাতে দু শিশু গুরুতর আহত হয়। তাদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়, সেখানে গিয়ে দেখা যায় এক শিশুর মাথার এক- তৃতীয়াংশ জখম হয়ে গেছে অন্য শিশুর অবস্থাও তেমন ভালো নয় বলে কর্তব্যরত ডাক্তাররা জানিয়েছেন। দক্ষিণ সুরমার বংগবীর রোডে দুপুর আড়াইটায় দুটি ট্রাকে আগুন দিয়েছে পিকেটারেরা ,এছাড়াও কয়েকটি সিএনজি অটোরিক্সায় আগুন ও ভাংচুর করে তারা। হঠাৎ করে পিকেটারদের এমন বেপোয়ারা মনোভাবে আতংক ছড়িয়েছে সিলেট নগরীতে। অতি জরুরী কাজ ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না নগরবাসী।
এ ব্যপারে পুলিশের একাধিক কর্মকর্তা বলেন,আমরা বিষয়টি নিয়ে অবগত আছি। নগরবাসীর নিরাপত্তা বিধানে প্রয়োজনে সাঁড়াশী অভিযান চালানোর কথাও তারা বলেন। আন্দোলনের হঠাৎ এই জোরালো গতিপথ পরিবর্তন কেন এ বিষয়ে জিজ্ঞেস করা হলে সিলেট মহানগর ছাত্রশিবির সেক্রেটারি মাশুক আহমেদ বলেন, জনতার আন্দোলন জনতাই জোরালো করছে।
এখন আন্দোলনের কর্তৃত্ব নেতাদের হাতে নেই, তৃণমুলে ছড়িয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি। নগর ছাত্রদলের একাধিক নেতাও প্রায় এরকম মন্তব্য করে বলেন শীঘ্রই সিলেটের রাজপথে দাবানল হয়ে এক কাতারে নামবে ২০ দলীয় জোটের নেতা-
কর্মীরা।

Print Friendly, PDF & Email