হত্যার হুমকিতে দেশে ফিরতে পারছেন না জামায়াত নেতা পারভেজ

0
379

নিউজ ডেস্ক: চরমপন্থী জেএমবি ও বর্তমান আওয়ামীলীগ কট্ররপন্থীদের হত্যার হুমকীতে দেশে ফেরা হচ্ছে না সাবেক ছাত্রনেতা, তরুণ জামায়াত নেতা ও স্বাধীনচেতা ব্লগার মু. সাইফুর রহমান পারভেজের। কেবল রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে আওয়ামীলীগের বিভিন্ন রাজনৈতিক সাজানো মিথ্যা মামলা মাথায় নিয়ে বিদেশে ফেরারী জীবন কাটাচ্ছেন এই তরুণ রাজনীতিক ও সমাজকর্মী। তার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড সহ বেশ কিছু রাজনৈতিক মামলা ঝুলে আছে আদালতে।

এছাড়া বাংলাদেশে থাকাকালীন আল-কায়েদা ও জেএমবির জিহাদ বিরোধী আন্দোলনের জন্য তিনি এখন তাদের হত্যার টার্গেটের অন্যতম শিকার। এমতাবস্থায় জীবননাশের ভয়ে তার বাংলাদেশে ফেরা প্রায় অনিশ্চিত। এ প্রসঙ্গে ছাতক উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মাখসুসুর রহমান বলেন, তরুণ জামায়াত নেতা পারভেজ বিভিন্ন মামলায় এখন প্রায় ফেরারী জীবন কাটাচ্ছেন প্রবাসে। বর্তমান সময়ে তার বাংলাদেশে আসা অনিরাপদ ও বিপদজনক। আমরা তার বিরুদ্ধে আনিত মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ জানাই।

জামায়াতে ইসলামী ইউরোপের মূখপাত্র জননেতা ব্যারিস্টার আবু বকর মোল্লা জানান, সরকার ও জেএমবির অন্যায় অবিচারের বিরুদ্ধে আপোষহীন আন্দোলন জামায়াত নেতা পারভেজের কাল হয়ে দাড়িঁয়েছে। আমরা এর ত্রীব্র প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, পারভেজ বাংলাদেশে থাকাকালীন অবস্থায় ইসলামী ছাত্রশিবিরের সুনামগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের সাংগঠনিক সম্পাদক, সিলেট মহানগরী ১ নং ওয়ার্ডের সেক্রেটারীর দায়ীত্ব দীর্ঘদিন পালন করেন। বর্তমানে তিনি ইউরোপের সর্ববিহৎ বাংলাদেশী ছাত্র সংগঠন বাংলাদেশী স্টুডেন্ট ইউনিয়ন এর যুগ্ন সম্পাদক ও জামায়াতের আদর্শিক যুব সংগঠন বাংলাদেশ যুব ফোরাম যুক্তরাজ্য শাখার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন।

Print Friendly, PDF & Email