Home Uncategorized হবিবপুর আশিঘর শাহজালাল (র.) জামে মসজিদের ইমামের বিদায় সংবর্ধনায় ১লক্ষ টাকা প্রদান

হবিবপুর আশিঘর শাহজালাল (র.) জামে মসজিদের ইমামের বিদায় সংবর্ধনায় ১লক্ষ টাকা প্রদান

627
0

জগন্নাথপুর পৌরসভাধীন হবিবপুর আশিঘর শাহজালাল (র.) জামে মসজিদে সুদীর্ঘ ২৩ বৎসর ইমামতি করে মুফতি মাওলানা গিয়াস উদ্দীন পারিবারিক কারণে অবসর গ্রহণ করায় শনিবার বেলা ১১টায় মসজিদ প্রাঙ্গনে বিদায়ী ইমামের সম্মানে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। বিশিষ্ট মুরব্বি আলহাজ্ব বজলুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে এবং এডভোকেট জিয়াউর রহিম শাহিন এর সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জগন্নাথপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব আব্দুল মনাফ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র (২), ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সুহেল আমীন, সাবেক মেম্বার মোঃ আছকন আলী, বিশিষ্ট শিক্ষানুরাগী মনজুর আহমদ পাখি।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আব্দুল মনাফ বলেন, বর্তমান পারিপার্শিক অবস্থায় কোন মসজিদে একাধারে ২৩ বৎসর ইমামতি করা মোটেই সহজ বিষয় নয়। নিজস্ব গুনাবলী সততা ও দক্ষতার কারণে মুফতি মাওলানা গিয়াস উদ্দীনের পক্ষে এ অসাধ্য কাজটি সম্ভব হয়েছে। তিনি হবিবপুর কেশবপুর ফাযিল মাদ্রাসায় দীর্ঘদিন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে অত্যন্ত সফলতার সহিত দায়িত্ব পালন করেছেন। মসজিদ এলাকা তথা এ অঞ্চলে একজন বিশিষ্ট আলেমে দ্বীন, শিক্ষাবিদ ও সম্মানিত ব্যক্তি হিসাবে তাহার সুখ্যাতি ও সুপরিচিতি রয়েছে। তিনি বিদায়ী অতিথির কর্মময় জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনাবলী বর্ণনা করে তাহাকে সকল ক্ষেত্রে একজন সফল মানুষ হিসাবে অভিহিত করেন।
সংবর্ধিত অতিথির বক্তব্যে মাওলানা গিয়াস উদ্দিন বলেন আজকের দিন আমার স্মৃতিতে স্মরনিয় হয়ে থাকবে তিনি মসজিদ এলাকা বাসি তথা হবিবিপুর বাসিকে কৃহজ্ঞতা জানিয়ে বলেন আমি আপনাদের কাছে চির ঋনি হয়ে রহিলাম। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষানুরাগী এম এ নুর, হবিবপুর ও কেশবপুর ফাযিল মাদ্রাসার শিক্ষক মাওঃ ফয়েজ উদ্দীন, মাও: আলী হোসেন, মাওলানা ছানাওর আলী, মাদ্রাসার অফিস সহকারী সুহেল আহমদ, কিশোরপুর মসজিদের ইমাম মাওলানা আব্দুল গফ্ফার, সমাজ সেবক মোঃ শিশু মিয়া, মাওঃ আব্দুল হক, মাওঃ কুতুবুদ্দীন, মো: রিপন মিয়া, তাইফুর রহিম নাহিদ, রাহি চৌধুরী, আবুল হাসান, হাফিজ আব্দুস সালাম, মোঃ মুস্তাকিম আলী, অপু মিয়া, তানভীর আহমদ, শাহনাজ, ফয়জুল হক প্রমূখ।
সভার শুরুতেই পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ সুমন আহমদ। মুফতি মাওলানা গিয়াস উদ্দীনকে মসজিদ এলাকার মুসল্লি ও ছাত্র ছাত্রীদের পক্ষ থেকে মানপত্র ও বিভিন্ন ধরনের বেশকিছু মূল্যবান উপহার সামগ্রী প্রদান করা হয়। যুক্তরাজ্যে বসবাস রত মসজিদ এলাকার কিছু দানশীল ব্যক্তিবর্গ ও স্থানীয় কয়েকজন মুসল্লির পক্ষ থেকে মাওলানা গিয়াস উদ্দীনের হাতে নগদ এক লক্ষ টাকা তুলেদেন অতিথি বৃন্দ। সভা শেষে মুফতি মাওলানা গিয়াস উদ্দীন বিশেষ মোনাজাত করেন।

Previous articleনিয়োগ না দিলে আত্মহত্যার হুমকি ৩৩তম বিসিএস নন ক্যাডারদের
Next article৫ জানুয়ারির নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান সবার জানা: মার্কিন মুখপাত্র