হরতালে আবারো পেছালো এসএসসি ও সমমানের পরীক্ষা

0
339

student 07
নিউজ ডেস্ক: ২০-দলীয় জোটের হরতালে এসএসসির তৃতীয় ও চতুর্থ দিনের আটটি পরীক্ষাও পেছানো হয়েছে। রবিবারের (৮ ফেব্রুয়ারি)পরীক্ষা ১৩ ফেব্রুয়ারি (শুক্রবার) এবং ১০ ফেব্রুয়ারির পরীক্ষা ১৪ ফেব্রুয়ারি (শনিবার) অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
শনিবার বিকেলে ৪টায় চট্টগ্রাম সার্কিট হাউজে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জরুরি সংবাদ সম্মেলনে পরীক্ষার নতুন এ তারিখ ঘোষণা করেন। ১৫ লাখ পরীক্ষার্থীর নিরাপত্তার কথা সবার আগে বিবেচনা করে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।
অন্যান্য পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে বলেও আশা প্রকাশ করে একপর্যায়ে শিক্ষামন্ত্রী ন্যূনতম পরীক্ষার আগে ২ ঘণ্টা আর পরের ২ ঘণ্টা হরতালের আওতামুক্ত রাখার জন্য অনুরোধ জানান।
রবিবার (৮ ফেব্রুয়ারি) সকালে আট সাধারণ বোর্ডে ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র; মাদ্রাসা বোর্ডে আরবি প্রথম পত্র এবং কারিগরি বোর্ডে গণিত-২ (১৯২৩) ও গণিত-২ (৮১২৩) বিষয়ের পরীক্ষা ছিল।
আর মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) আট সাধারণ বোর্ডে ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্র; মাদ্রাসা বোর্ডে আরবি দ্বিতীয় পত্র এবং কারিগরি বোর্ডে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়-২ (সৃজনশীল) ও সামাজিক বিজ্ঞান-২ (৮১২৪, সৃজনশীল/সাধারণ বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

Print Friendly, PDF & Email