হরতালে সিলেটের কাঁচা বাজার চড়া, বেড়েছে প্রায় সবকয়টি সবজির দাম

0
425

Vegetables Pic-2
সিলেট: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধে প্রভাব পড়েছে সিলেটের কাঁচা বাজারে। টানা অবরোধের সাথে হরতাল যুক্ত হওয়ায় লাগামহীন হয়ে পড়ছে বাজার। গতকাল রাতে বন্দর,আম্বরখানা,সুবিদবাজারসহ ছোট বড় কয়েকটি বাজার ঘুরে দেখা যায় পেঁপে, ফুলকপি,বাঁধাকপি,মুলা,গাজর,শিমসহ প্রত্যেকটি সবজি কেজিতে প্রায় ৫-১০ টাকা করে বেড়েছে। শীতকালীন সবজি হওয়া সত্ত্বেও এসব সবজির মুল্য বৃদ্ধিতে হতাশা ব্যক্ত করেছেন সাধারন জনগণ। আম্বরখানায় বাজার করতে আসা হাবীব জানান এরকম অবস্থা চলতে দেয়া যায় না।এরকম অবস্থা চলতে থাকলে আমাদের মত সাধারন জনগণকে না খেয়ে থাকতে হবে। নাজমা বেগম নামে অন্য এক সরকারী চাকুরীজীবী অনেকটা ক্ষোভের সুরেই বলেন আমাদের না খেয়ে মারতে চান দুই নেত্রী। তিনি দেশের স্বার্থে এই দুই নেত্রীকে আলোচনার টেবিলে বসতেও অনুরোধ জানান।
সবজির পাশাপাশি সমানতালে বাড়ছে মাছ-মাংসের দাম। প্রতি কেজি তেলাপিয়া আগের চেয়ে ২০ টাকা বেশী দরে বিক্রি হচ্ছে। কৈ,শিং,মাগুর সহ সকল প্রকার দেশীয় মাছের দাম ও বেড়েছে। গতকাল গরুর মাংস কেজিতে ৩০ টাকা বৃদ্ধি পেয়ে কেজিপ্রতি ৩২০ টাকা দরে বিক্রি হচ্ছে অথচ গত সপ্তাহে বিক্রি হয়েছে ২৯০ টাকায়। খাশির মাংসেও দাম বেড়েছে কেজিপ্রতি ৪০ টাকা।
কালিঘাটের আড়তদার সুমন জানান, হরতাল-অবরোধে ঠিকমত পণ্য আসতে না পারায় এই অবস্থার সৃষ্টি হয়েছে ।গাড়ী চলতে না পাড়ায় ক্ষেতেই নষ্ট হচ্ছে সবজি অন্যদিকে গুদামজাত পণ্য পৌছানো যাচ্ছে না বাজারে।

Print Friendly, PDF & Email