হরতাল-অবরোধের কারণে জিডিপি বাস্তবায়নে অর্থমন্ত্রীর শঙ্কা

0
430

Finance-minister-Abul-Maal-Abdul-Muhith
সিলেট: চলমান হরতাল-অবরোধের কারণে কাঙ্ক্ষিত জিডিপি বাস্তবায়নে শঙ্কা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, এবার আশা করেছিলাম জিডিপি ৭ শতাংশ হবে। তবে এই মুহূর্তে এটা বাস্তবায়নে যথেষ্ট সন্দেহ রয়েছে। এর একমাত্র কারণ খালেদা জিয়া। শুক্রবার দুপুরে সিলেটের মদন মোহন কলেজে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ শঙ্কা প্রকাশ করেন মন্ত্রী। হরতালের সমালোচনা করে মন্ত্রী বলেন, হরতাল এখন আর প্রতিবাদের ভাষা নয়। হরতাল সহিংসতার ভাষা।
আইন করে হরতাল বন্ধের বিষয়ে পূর্ণ সমর্থন রয়েছে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, ‘আইন করে হরতাল বন্ধ করার বিষয়টি প্রায় ২০ বছর ধরে আলোচিত হচ্ছে। আইন করে হরতাল বন্ধ করা যথেষ্ট গুরুত্বপূর্ণ ও যথেষ্ট দায়িত্বশীল কাজ। আমি এর পূর্ণ সমর্থন করি। তবে নিকট ভবিষ্যতে যে হরতাল নিষিদ্ধ হচ্ছে না সে ইঙ্গিত দিয়ে মন্ত্রী বলেন, তার মানে এই নয় যে, কাল-পরশু হরতাল বেআইনি ঘোষণার সিদ্ধান্ত পাবেন। এটা জলদি পাবেন না।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেশের উন্নয়নে সবচেয়ে বড় ‘বাধা’ উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, ‘খালেদার অবরোধের উদ্যোগ সন্ত্রাসী উদ্যোগ ছাড়া কিছুই নয়। তার এ কর্মসূচিতে কারো সমর্থন নেই।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মদন মোহন কলেজের অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।

Print Friendly, PDF & Email