হরতাল চলাকালে নগরীর বিভিন্ন স্থানে সিলেট নগর জামায়াতের মিছিল

0
283

Syl jamat
সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, মিথ্যা ও বানোয়াট কল্পকাহিনী সাজিয়ে রাষ্ট্র শ্রক্তিকে ব্যাবহার করে শীর্ষ জামায়াত নেতৃবৃন্দকে হত্যা করা যেতে পারে, কিন্তু এদেশে ইসলামী আন্দোলনের সাফল্যের সোনালী সম্ভাবনাকে ধ্বংস করা যাবেনা। এদেশে ইসলামী আন্দোলনের শিকড় অনেক গভীরে, সুতরাং কোন ষড়যন্ত্রই এর অগ্রযাত্রা বন্ধ করতে পারবেনা ইনশাআল্লাহ। ১৯৭১ সালে জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামান উচ্চ মাধ্যমিক শ্রেণির ছাত্র ছিলেন। এ বয়সের একজন তরুণের বিরুদ্ধে কথিত যুদ্ধাপরাধের অভিযোগ কোনভাবেই বিশ্বাসযোগ্য হতে পারেনা। কামারুজ্জামানকে বিচারিক হত্যার জন্য রিভিউ আপিল খারিজ করায় গোটা জাতি বাকরুদ্ধ। দেশপ্রেমিক জনতার স্বতঃষ্ফুর্ত হরতাল প্রমান করেছে কামারুজ্জামানের প্রতি বিচারের নামে চরম অবিচার হয়েছে। জাতি এই রায় কোনভাবে মেনে নিতে পারবেনা। অবিলম্বে এই রায় বাতিল করে কামারুজ্জামানসহ নিরপরাধ জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দিন।
মঙ্গলবার জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদন্ডাদেশের রায় বহাল রেখে রিভিউ আপিল খারিজ করার প্রতিবাদে জামায়াত কেন্দ্র আহুত দেশব্যাপী ৪৮ ঘন্টার হরতালের ১ম দিন হরতাল চলাকালে নগরীর বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টে পিকেটিং শেষে মিছিল করেছে সিলেট মহানগর জামায়াত। নগরীর নয়াসড়ক এলাকায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। এয়াড়াও নগরীর নয়াসড়ক, সুবিদ বাজার, রিকাবী বাজার ও শাহপরান গেইট এলাকাসহ বিভিন্ন স্থানে অনুষ্ঠিত মিছিলে উপস্থিত ছিলেন, জামায়াত নেতা রফিকুল ইসলাম, মু. আনোয়ার, নাহির চৌধুরী, ছাত্র শিবির নেতা নজরুল ইসলাম, পারভেজ ও কয়েস প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন- যুগে যুগে ইসলামী আন্দোলনকে ধ্বংস করার জন্য ষড়যন্ত্র হয়েছে। ইসলামী আন্দোলন করার অপরাধে শহীদ করা হয়েছে ইসলামী ব্যাক্তিত্বদের। বাংলাদেশেও ইসলামী আন্দোলনের কর্মীদের উপর জুলুম চলছে। আব্দুল কাদের মোল্লাকে শহীদ করার পর মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যার ষড়যন্ত্র বাস্থবায়ন হতে যাচ্ছে। কিন্তুু কোন ষড়যন্ত্রই এদেশ থেকে ইসলামী আন্দোলনকে মুছে ফেলতে পারবেনা। সময়ের ব্যাবধানে বাংলাদেশের সবুজ ভু-খন্ডে কোরআনের সমাজ বিনির্মান করার মাধ্যমে সকল শহীদদের প্রতি ফোটা রক্তের বদলা নেয়া হবে। ইনশাআল্লাহ। জামায়াত আহুত ৪৮ ঘন্টার হরতালের প্রথম দিন সর্বাত্মক ও শান্তিপুর্ন হরতাল পালন করায় সিলেটবাসীকে অভিনন্দন জানান জামায়াত নেতৃবৃন্দ। একই সাথে বুধবারও শান্তিপুর্ন হরতাল পালনের জন্য পরিবহন মালিক, শ্রমিক, ব্যাবসায়ী নেতৃবৃন্দ সহ সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তারা।

Print Friendly, PDF & Email