হরতাল সফল করার আহবান জামায়াতের

0
258

Logo Jamat 01
ঢাকা : ২০ দলীয় জোটের ডাকা সোমবারের সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে জামায়াতে ইসলামী। রোববার এক বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ আহ্বান জানান।
বিবৃতিতে ডা. শফিক বলেন, সরকার সারাদেশে গ্রেফতার অভিযান চালিয়ে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। জামিনে মুক্তি পাওয়া সত্ত্বেও নেতাকর্মীদের মুক্তি না দিয়ে সরকার নতুন মামলা দিয়ে তাদের গ্রেফতার দেখিয়ে পুনরায় জেলে পাঠাচ্ছে। সরকার স্বৈরশাসন পাকাপোক্ত করার হীন উদ্দেশ্যেই ২০ দলীয় জোটের সভা-সমবেশে অন্যায়ভাবে বাধা দিচ্ছে এবং নেতাকর্মীদের গ্রেফতার করে জেলে দিচ্ছে।
তিনি বলেন, বর্তমান সরকার বাকস্বাধীনতা ও ভোটাধিকারসহ জনগণের সকল মৌলিক অধিকার হরণ করেছে। গণতন্ত্রের কবর রচনা করে দেশে একদলীয় স্বৈরশাসন কায়েম করেছে। দেশকে এ অবস্থা থেকে মুক্ত করার জন্য জনগণ আজ ঐক্যবদ্ধ। সরকার দিশেহারা হয়ে নিপীড়নের পথ বেছে নিয়েছে।
২০ দলীয় জোটের সভা সমাবেশে বাধাদান, নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানি করা বন্ধ এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে ২০ দলীয় জোটের পক্ষ থেকে ঘোষিত সোমবারের সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

Print Friendly, PDF & Email