হাতিরঝিলে গণপিটুনিতে যুবক নিহত

0
321

ঢাকা : এবার হাতিরঝিলে গণপিটুনিতে নিহত হয়েছেন দিলওয়ার হোসেন (২৫) নামের এক পোশাক শ্রমিক। চোর সন্দেহে তাকে গণপিটুনি দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে হাতিরঝিলের হাজীপাড়া ইজি ফ্যাশন নামরে একটি পোশাক কারখানার সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রাজধানীর মালিবাগ চৌধুরী পাড়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা।

নিহত দিলওয়ার ইজি ফ্যাশনের পোশাক কারখানার কাটিং সহকারী ছিলেন।

জানা গেছে, বুধবার কারখানা ছুটি হওয়ার পরও দিলওয়ার হোসেন বাসায় যান। তিনি ওই কারখানায় লুকিয়ে ছিলেন। মধ্যরাতে ওই ভবনের ছয়তলা থেকে কিছু গেঞ্জি জানালা দিয়ে বাইরে ফেললে বাইরে থেকে একজন তা দেখে নিরাপত্তাকর্মীদের খবর দেন।

পরে সিকিউরিটি গার্ড কারখানার ম্যানেজারকে খবর দেয়। এক পর্যায়ে আরো তিন-চার জন সিকিউরিটি গার্ডকে নিয়ে অফিস সহকারী ইয়াসিন ষষ্ঠ তলায় গিয়ে লুকিয়ে থাকা দেলোয়ারকে খুঁজে বের করে।

পরবর্তীতে ভোর বেলা তাকে গণপিটুনি দেয়া হয়। এ সময় গুরুত্বর আহতম হয় দিলওয়ার। পরে দুপুরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে বেলা একটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের এসআই বাচ্চু মিয়া বিবার্তাকে বলেন, নিহতের লাশ জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন হাতিরঝিল থানার পরিদর্শক (তদন্ত) ইকবাল হোসেন।

এদিকে দিলওয়ারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা বিকাল পৌনে ৩টার দিকে রামপুরার রাস্তায় নেমে আসে। পরবর্তীতে তারা সকড় অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় রাস্তার দুই দিকেই যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ওই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার (রামপুরা) হুমায়ুন কবীর।

Print Friendly, PDF & Email