হামলা নয়, বোমা বহনের সময় বিস্ফোরণ: ডিএমপি কমিশনার

0
164

ঢাকা: দেশের অন্যতম স্পর্শকাতর এলাকা ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় পুলিশ বক্সের সামনে বিস্ফোরণের ঘটনাটি ‘আত্মঘাতী হামলা’ নয় বলে জানিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি জানিয়েছেন, এক ব্যক্তি ট্রলি ব্যাগ সঙ্গে নিয়ে হেঁটে যাওয়ার সময় ওই বিস্ফোরণ ঘটে। “এটা কোনো আত্মঘাতী হামলা নয়। ওই যুবক বোমা বহন করে যাওয়ার সময় পুলিশ দেখে অতি সতর্ক হতে গিয়ে এই বিস্ফোরণ হয়েছে বলে মনে করছি।” প্রতিটি এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক রয়েছে জানিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী কমিশনার তানজিলা আক্তার জানান, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দর গোলচত্বর পুলিশ বক্সের সামনে বিস্ফোরণের ঘটনাস্থলেই এক যুবক নিহত হন। প্রাথমিকভাবে পুলিশ কর্মর্কতারা ঘটনাটিকে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ বলে বর্ণনা করেন।
বিস্ফারণস্থলে পড়ে থাকা লাশের একটি ছবিতে দেখা যায়, আনুমানিক ২৫ থেকে ৩০ বছর বয়সী জিন্স পরিহিত ওই যুবকের কোমরের কাছে পেটের ডান দিক বিস্ফোরণে উড়ে গেছে। রাতে ঘটনাস্থল ঘুরে দেখে সাংবাদিকদের সামনে আসেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া।
তিনি বলেন, ওই যুবক একটি ট্রলি ব্যাগ সঙ্গে নিয়ে বিমানবন্দর সড়কের পূর্ব পাশ দিয়ে হেঁটে আসছিলেন। ওই সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে এবং তার পেটের নাড়িভুড়ি বেরিয়ে যায়।
পরে ওই ট্রলি ব্যাগ তল্লাশি করে আরও কিছু বিস্ফোরক পাওয়া যায় এবং সেগুলো নিষ্ক্রিয় করা হয় বলে পুলিশের উত্তরা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) খোরশেদ আলম জানান। বোমা নিষ্ক্রিয় করার সময় মিনিট দশেক বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ রাখা হলেও বাকি সময় সড়ক খোলা রাখা হয়।

Print Friendly, PDF & Email