হাসিনার অবৈধ প্রধানমন্ত্রিত্বের স্বাদও মিটে যাবে: তারেক

0
378

Tarek Rahman 04
লন্ডন: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, একাত্তরে মুক্তিকামী জনগণ ঐক্যবদ্ধ থাকায় শেখ মুজিবের ঐক্যবদ্ধ পাকিস্তানের খায়েশ পূরণ হয়নি।
তিনি বলেন, তেমনি সবাই ঐক্যবদ্ধ হলে গণবিরোধী শেখ হাসিনারও তার পিতার মত অবৈধভাবে প্রধানমন্ত্রী থাকার স্বাদ মিটে যাবে।
মহান বিজয় দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপির ৮ দিনের কর্মসূচির শেষ দিনে মঙ্গলবার ‘কনসার্ট ফর ডেমোক্রেসি ইন বাংলাদেশ’ শীর্ষক বিজয় উৎসবের অনুষ্ঠানে তারেক রহমান এসব কথা বলেন।
লন্ডনের রয়্যাল রিজেন্সি হলে বাংলদেশ জাতীয়তাবাদী দল জাসাস, যুক্তরাজ্য শাখা আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এমএ সালাম। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন।
সভায় তারেক রহমান বলেন, বাংলাদেশের গণতন্ত্র এখন বন্দি। এই বন্দি গণতন্ত্রের মুক্তির লড়াইয়ে রাজনৈতিক নেতাকর্মীদের পাশাপাশি সমাজের সকল শ্রেণী-পেশা বিশেষ করে শিক্ষাবিদ, গবেষক, কবি সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী ও সাস্কৃতিক কর্মীদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।
শিক্ষাবিদ, কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী, গবেষকদের সমাজের বাতিঘর উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতাসীন অপশক্তির নানা অপবাদ কিংবা হামলা মামলার ভয়ে আপনারা চুপ করে বসে থাকলে র্যা বের বন্দুক থেকে হয়তো সাময়িক রক্ষা পাওয়া যাবে কিন্তু নিজের বিবেকের কাছে রেহাই পাবেন না।
তারেক রহমান আরো বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ হানাদার মুক্ত হয়েছিল। সম্পূর্ণভাবে শত্রুমুক্ত হয়েছিল। এখন ’৭১ এর সেই হানাদারদের সহযোগীদের কবলে বাংলাদেশ।
তিনি বলেন, ’৭১ সালে সমাজের সকল শ্রেণীর মানুষের মরণপন লড়াই যেভাবে শেখ মুজিবের ঐক্যবদ্ধ পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার খায়েশ মিটিয়ে দিয়েছিল, বল বীর, বল উন্নত মম শীর ডাক দিয়ে সবাই ঐক্যবদ্ধ হলে গণবিরোধী শেখ হাসিনারও তার পিতার মত অবৈধভাবে প্রধানমন্ত্রী থাকার স্বাদ মিটে যাবে।
তারেক রহমান বলেন, ১৯৭১ সালে নিউ ইয়র্কের ম্যাডিনসন স্কয়ার গার্ডেনে কনসার্টের আয়োজন করা হয়েছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের সমর্থনে আর ছোট্ট পরিসরে হলেও এই আয়োজন গণতন্ত্রের মুক্তির জন্য।
তিনি বলেন, গণতন্ত্র মুক্তির এই আন্দোলনেও জনগণের বিজয় হবেই, ইনশাআল্লাহ।

Print Friendly, PDF & Email