হিরন মিয়া ছিলেন আওয়ামী লীগের নিবেদিত প্রাণ: সিদ্দিক আহমদ

0
77

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: উপজেলার জগন্নাথপুর পৌর শহরের ইকড়ছই এলাকার বাসিন্দা পৌরসভার প্রথম মেয়র একাধিকবার নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম হারুনুর রশীদ হিরন মিয়ার ১৯তম মৃত্যু বার্ষিকী আজ পালন করা হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী নানান কর্মসূচির মধ্যে মরহুমের পারিবারিক ভাবে মিলাদ ও দোয়া মাহফিল এবং হিরন মিয়া স্মৃতি সংসদের উদ্যোগে মরহুমের কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ, কালো ব্যজ ধারন এবং স্মরনসভা অনুষ্টিত হয়েছে।

সোমবার দুপুরে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ বলেছেন মরহুম হারুনুর রশীদ হিরন মিয়া সততা, নিষ্টা ও আন্তরিকতার সাথে জনগনের কল্যানে এবং এলাকার উন্নয়নে কাজ করে গেছেন। তার কর্ম জনগনের হৃদয়ে অম্লান হয়ে থাকবে।

তিনি হিরন মিয়ার মৃত্যু একটি অপ্রত্যাশিত উল্লেখ করে বলেন তিনি ছিলেন আওয়ামী লীগের নিবেদিত প্রান। দলকে সু-সংগঠিত করে রাখতে তার গুরুত্বপূর্ন ভুমিকা জগন্নাথপুরে আওয়ামী লীগ রাজনীতিতে অনুকরনীয় হয়ে থাকবে। তিনি হিরন মিয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তার আত্মার শান্তি কামনা করে হিরন মিয়ার আদর্শ ও চেতনাকে লালন করে দলীয় নেতা কর্মীদের কাজ করে যাওয়ার আহবান জানান।

হারুনুর রশীদ হিরন মিয়া স্মৃতি সংসদের সভাপতি জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন ভূইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু,

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য সিরাজুল ইসলাম, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান চৌধুরী ছুফি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম মোশাহিদ, আব্দুল মালিক, যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান, মিডল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি আকমল খাঁন, লিডস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াওর মিয়া। হিরন মিয়া স্মৃতি সংসদের সাধারন সম্পাদক শশীকান্ত গোপের পরিচালনায় স্মরন সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কুতুব উদ্দিন, শ্রমিক লীগের সাবেক সভাপতি নুরুল হক, হিরন মিয়া স্মৃতি সংসদের সিনিয়র সহ সভাপতি শুকুর আলী ভূইয়া, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হিরা মোহন দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: আব্দুল হাই, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল হোসেন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক আবুল হোসেন লালন, সহ সভাপতি এম ফজরুল ইসলাম, পৌর যুবলীগ নেতা আকমল হোসেন ভূইয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছালিক আহমদ পীর, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না, সহ সভাপতি কল্যাণ কান্তি রায় সানি, কলেজ ছাত্রলীগের সভাপতি রুহেল আহমদ, শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা যুবলীগ নেতা শাহ জামাল। স্মরন সভা শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি আব্দুল কাইয়ুম মোশাহিদ।

Print Friendly, PDF & Email