হুমকি ও গ্রেফতারে আন্দোলন স্তব্ধ করা যাবে না

0
348

Logo NDP
ঢাকা: হুমকি-ধামকি ও গ্রেফতারে চলমান আন্দোলন স্তব্ধ করা যাবে না বলে সরকারকে হুঁশিয়ারি দিয়েছে ২০ দলীয় জোট শরিক এনডিপি। শুক্রবার দুপুরে দলটির দফতর সম্পাদক মো. মুছা প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা এ হুঁশিয়ারি দেন।
বিবৃতিতে বলা হয়, বর্তমান অবৈধ সরকারের শেষ অস্ত্র ব্যবহার করে ফেলেছে। প্রথমে অবৈধ মন্ত্রীদের দিয়ে হুমকি-ধামকি দিয়েছে। পরবর্তীতে র্যা বের মহাপরিচালক, আইজিপি, বিজিবির ডিজিকে দিয়ে প্রকাশ্যে গুলি করার হুমকি দিয়েছে।
এতেও চলমান শান্তিপূর্ণ আন্দোলন আরও গতিশীল হওয়ায় অবৈধ প্রধানমন্ত্রী নিজেই পুলিশের সঙ্গে আছেন বলেন উস্কানি দিয়েছেন। তারপরেও আন্দোলনের গতি না কমায় সর্বশেষ অস্ত্র রাষ্ট্রপতি কঠোর হুঁশিয়ারির মধ্য দিয়ে তাদের শেষ অস্ত্রও ব্যবহার করা শেষ হয়ে গেছে।
এনডিপি শীর্ষ নেতারা বলেন, ‘এখন পতন ছাড়া সামনে আর কোনো পথ খোলা নেই। বিজয় এখন দ্বারপ্রান্তে। দুঃশাসনের পতন সুনিশ্চিত হয়ে গেছে। আর সে কারণেই নির্যাতন-নিপীড়ন অত্যাচার গুম ও খুনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। প্রকাশ্যে মিছিলে গুলি করছে ২০ দলীয় জোটের নেতাকর্মীদেরকে, গুম করে কথিত বন্দুকযুদ্ধের নামে নৃশংসভাবে হত্যা করছে। কিছুতেই রাজপথের আন্দোলনের গতিকে থামানো যাচ্ছে না। কারণ জনগণ রাজপথে নেমে এসেছে। পতন সুনিশ্চিত না হওয়া পর্যন্ত ঘরে কেউ ফিরে যাবে না।’ তারা বলেন, ‘শান্তিপূর্ণ অনির্দিষ্টকালের অবরোধে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে শান্তিকামী জনগণ রাজপথে ছিল আছে এবং থাকবে।’
এদিকে, শুক্রবার বাদ জুম্মা ২০ দলীয় জোটের কর্মসূচির অংশ হিসেবে এনডিপির উদ্যোগে হাইকোর্ট মাজার মসজিদ, আজিমপুর জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল হয়। আজিমপুর জামে মসজিদে উপস্থিত ছিলেন পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, হাইকোর্ট জামে মসজিদে সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, শ্রম বিষয়ক সম্পাদক শামসুল আলমসহ প্রমুখ।
এ সব দোয়া ও বিশেষ মোনাজাতে বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোসহ চলমান আন্দোলনে বিভিন্ন জায়গায় যারা নিহত হয়েছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত হয়।
আগামীকাল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির উদ্যোগে বনানী সিটি কর্পোরেশন কবরস্থানে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email