১লা ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে বিদ্যুতের নতুন মূল্য

0
148

image_147287.bheramara electricity
ঢাকা: বিদ্যুতের নতুন মূল্যহার ১লা ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে বলে জানিয়েছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সদস্য ড. সেলিম মাহমুদ। আজ দুপুরে বিদ্যুতের মূল্যবৃদ্ধি সংক্রান্ত গণশুনানি শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, ২৫শে জানুয়ারির মধ্যে গণশুনানি শেষ হবে। ১০ই ফেব্রুয়ারির মধ্যে বিদ্যুতের মূল্য বৃদ্ধির বিষয়ে কমিশন আদেশ দেবে। আন্তর্জাতিক বাজারে তেলে মূল্য হ্রাসের পরেও কেন বিদ্যুতের মূল্য বাড়ছে- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, বিপিসি হয়তো বা একটা কৌশল নিয়েছে যে সামনে তেলের দাম বাড়ালেও তারা আর বাড়াবে না। ভারসাম্য রক্ষার জন্য তারা এটা করছে। আমরা সবার সঙ্গে কথা বলবো। এর আগে সকালে টিসিবি অডিটরিয়ামে গণশুনানি শুরু হয়। মঙ্গলবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) পাইকারি বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব পেশ করে। এসময় বিইআরসির কারিগরী কমিটি প্রস্তাবের ওপর মূল্যায়ন পেশ করে।
ভোক্তাদের পক্ষে বিভিন্ন সংগঠন তাদের মতামত ও প্রস্তাব উপস্থাপন করেন গণশুনানিতে। বিইআরসির চেয়ারম্যান এ আর খান, সদস্য ড. সেলিম মাহমুদ, ইঞ্জিনিয়ার মো. দেলোয়ার হোসেন, রহমান মুরশেদ ও মো. মাকসুদুল হক এসময় শুনানিতে অংশ নেন।

Print Friendly, PDF & Email