১৩ ফেব্রুয়ারির মধ্যেই সরকারের পতন ঘটানো হবে: জয়নুল

0
167

Adv Jonul Abedin
ঢাকা: আগামী ১৩ ফেব্রুয়ারির মধ্যেই আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো হবে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। রোববার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে হরতালের সমর্থনে মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।
জয়নুল আবেদীন বলেন, দেশের মানুষের অধিকার রক্ষায় যে আন্দোলন চলছে, এই আন্দোলনেই জনগণের দাবির মুখে আগামী ১৩ ফেব্রুয়ারির মধ্যে অবৈধ সরকারের পতন ঘটবে।
হাইকোর্টের বিচারপতিদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, একজন মন্ত্রীর হুমকির পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার কার্যালয়ে গ্যাস, বিদ্যুৎ ও পানি বিচ্ছিন্ন করে দিয়ে তাকে হত্যার ষড়যন্ত্র করেছে সরকার। কিন্তু ওই ঘটনায় হাইকোর্টের একজন বিচারপতিও স্বপ্রণোদিত হয়ে রুল জারি করেননি।
প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে তিনি বলেন, কোনো মহলের প্রভাবে দেশের এ পরিস্থিতিতে জোর করে কোনো আদালত বসাবেন না। জোর করে আদালত যদি বসান, তাহলে আপনার বিবেকের কাছে দায়ী থাকবেন।
সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণের এ আন্দোলন চলবে।

Print Friendly, PDF & Email