১৪ দলভুক্ত হতে জাপাকে বাধ্য করা হয়েছিল: জি এম কাদের

0
217

খুলনা: ২০০৮ সালে জাতীয় পার্টিকে (জাপা) বাধ্য করে ১৪ দলভুক্ত করা হয়েছিল বলে জানিয়েছেন দলটির কো-চেয়ারম্যান জি এম কাদের। শুক্রবার দুপুরে খুলনায় মহানগর জাপার সম্মেলনে সাবেক এই মন্ত্রী এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ২০০৮ সালের আগে চরম প্রতিকূল অবস্থায় মধ্যেও জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করতে পেরেছিল। তাই এসব ‍দিক বিবেচনা করে এখন সময় এসেছে এককভাবে দলকে সংগঠিত করার।
কো-চেয়ারম্যান জি এম কাদের বলেন, জাতীয় পার্টি মহাজোটে আছে। কিন্তু বলতে হবে সাংবিধানিকভাবে জাতীয় পার্টির নেত্রী রওশন এরশাদকে গেজেট করে বিরোধীদলীয় নেত্রী করা হয়েছে। আবার সেই দলের নেতাদের মন্ত্রী থাকার বিষয়টি সাংবিধানিকভাবে সাংঘর্ষিক। এই বিষয়টির অবসান হতে হবে।
জি এম কাদের বলেন, জাতীয় পার্টি কোনো দলের লেজুড়বৃত্তি করলে বিলীন হয়ে যাবে। তাই এককভাবে দলকে সংগঠিত করে নির্বাচনে অংশ নিতে হবে। তিনি বলেন, বিএনপির জনসমর্থন আছে। কিন্তু সাংগঠনিক ভিত্তি নেই। তাঁরা রাস্তায় দাড়াতে পারে না। অথচ জাতীয় পার্টির সাংগঠনিক ভিত্তি আছে। তারা রাস্তায় দাড়াতে পারে। তাই এরশাদের দলকে শক্তিশালী করতে হবে।
সম্মেলনে জি এম কাদের খুলনা মহানগর জাতীয় পার্টির সভাপতি হিসেবে আলহাজ আবুল হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে তরিকুল ইসলামের নাম ঘোষণা করেন। পরে তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের অনুমোদন নিতে পরামর্শ দেন।
খুলনার জাতিসংঘ পার্কে আলহাজ আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান ট্যাপা, সুনীল শুভ রায়, জেলা জাপার সভাপতি শফিকুল ইসলাম মধু, সাধারণ সম্পাদক মোক্তার হোসেন প্রমুখ। অতিথি হিসেবে বক্তব্য দেন খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশিদ।

Print Friendly, PDF & Email