Home আন্তর্জাতিক ১৫ বছর পর ফেসবুকে ছেলেকে ফিরে পেলেন মা

১৫ বছর পর ফেসবুকে ছেলেকে ফিরে পেলেন মা

717
0

ক্যালিফোর্নিয়া: বাস্তবতা যে মাঝেমধ্যে রূপকথাকেও হার মানায়। সেটা আবারো প্রমাণিত হলো। ফেসবুকের কল্যাণে ১৫ বছর আগে হারানো ছেলেকে ফিরে পেলেন যুক্তরাষ্ট্রের এক মা। জনাথন নামে ওই ছেলের মা হোপ হল্যান্ড যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের বাসিন্দা। জনাথনের বয়স যখন তিন বছর তখন তাকে নিয়ে মেক্সিকোতে চলে যান হল্যান্ডের স্বামী। আর কোনো দিন তাদের সঙ্গে যোগাযোগ করেননি।

এত কম বয়সে মায়ের কাছ থেকে দূরে চলে যাওয়া জনাথনের মায়ের স্মৃতি মনে থাকার কথা নয়। বলাবাহুল্য সে মায়ের কোনো স্মৃতি মনেও করতে পারেনি কোনোদিন। তবে জনাথনকে ফিরে পাওয়ার আশা কোনো দিনই ছেড়ে দেননি তার মা। এজন্য জনাথন নামে ছেলের বয়সী অনেককেই ফেসবুক ‘ফ্রেন্ডলিস্টে’ রেখেছিলেন হল্যান্ড। তার আশা ছিল এই জনাথনদের কোনো একজনই হবে তার ছেলে।

জনাথনের সঙ্গে থাকা ছোটবেলার একটি ছবি একদিন ফেসবুকে পোস্ট করলে নজর কাড়ে তার মায়ের। ছবিটিতে জনাথন ও তার বড় ভাই জ্যাকবকে খালি গায়ে একটি বাথটাবে খেলতে দেখা যায়।  এই বিষয়ে জনাথনের কাছ থেকে জানার পর হল্যান্ড বুঝতে পারেন যে এই‌ জনাথনই তার হারিয়ে যাওয়া ‘সাত রাজার ধন’।

জনাথন ইংরেজি না জানায় তার সঙ্গে যোগাযোগে কিছুটা বিপাকে পড়তে হয় হল্যান্ডকে।

আঠার বছর বয়সী জনাথন তখন মায়ের কাছ থেকে হাজারো মাইল দূরের মেক্সিকোতে অবস্থান করছেন। স্কুলজীবনে শেখা স্পেনিশ ভাষা এক্ষেত্রে কাজে লাগে হল্যান্ডের।

Previous articleশান্তিপূর্ণ নির্বাচনের বিকল্প নেই: এমাজউদ্দীন আহমদ
Next articleসালাউদ্দিন কাদের চৌধুরীর আপিলের রায় ২৯শে জুলাই