১৯ সালের আগে কোন সংলাপ-নির্বাচন নয়: নাসিম

0
315

Muhammod Nasim
ঢাকা: ২০১৯ সালের আগে এদেশে কোন নির্বাচন কিংবা কোন সংলাপ হবে না বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। মঙ্গলবার বিকালে ‘বিএনপি-জামায়াত জঙ্গী জোটের হরতাল অবরোধের নামে পুড়িয়ে মানুষ হত্যা, নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে’ স্থানীয় ১৪ দল আয়োজিত রাজশাহীর কাটাখালী জুটমিল হাইস্কুল মাঠে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, ৫ই জানুয়ারির নির্বাচন না হলে মার্শাল ‘ল’ জারি হতো। আমরা এখানে কোন ধরণের সভা-সমাবেশ করতে পারতাম না। খালেদা জিয়ার উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনি ৫০ দিন ধরে স্বেচ্ছায় বন্দি হয়ে নাটক করছেন, তামাশা করছেন। খোকা-মান্না বিশ্ববিদ্যালয়ে লাশ চান। দেশের জনগণের লাশের ওপর দিয়ে ক্ষমতায় যেতে চান। কিন্তু এদেশের জনগণ আপনার হাবÑভাব বুঝতে পেরেছেন। আপনি সুশীল বাবুদের মাঠে নামিয়েছেন। কিন্তু এই সুশীলদের দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না।
তিনি আরো বলেন, নির্বাচন অবশ্যই হবে তবে তা ২০১৯ সালের আগে নয়। নির্বাচন হাতের মোয়া নয়। ২০১৪ সালের নির্বাচনে শেখ হাসিনা আপনাকে ডেকেছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ পাঁচটি মন্ত্রণালয় দিতে চেয়েছিলেন। কিন্তু তারা নেননি, নির্বাচনেও আসেন নি। সংলাপ হবে তবে খুনিদের সাথে নয়। ২০১৯ সালের নির্বাচনের জন্য সংলাপ হবে নির্বাচন কমিশনের সাথে। আপনি ওই নির্বাচনে জন্য প্রস্তুতি নেন। সেই নির্বাচন নিরপেক্ষ হবে। তখন দেখা যাবে কারা জয়লাভ করে। শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ক্ষমতায় অধিষ্ঠিত হবো। সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচএম খায়রুজ্জামান লিটন।

Print Friendly, PDF & Email