২০২১ সালের মধ্যে ঘরে ঘরে ইন্টারনেট পৌঁছে দেওয়া হবে

0
214

ঢাকা: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়া হবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের প্রতিটি ক্ষেত্রে ডিজিটালাইজেশনের কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। দেশের মানুষকে ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত একটি সুন্দর সোনার বাংলা উপহার দিতে সার্বক্ষণিক কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার বিকালে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জেলা প্রশাসন আয়োজিত ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও বিজ্ঞান ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, ‘অবশ্যই শিক্ষার্থীদের হাতে ইন্টারনেট তুলে দিতে হবে। কারণ পড়াশোনার পাশাপাশি দেশ-বিদেশ সম্পর্কে জ্ঞান অর্জন করতে ইন্টারনেট সহায়ক ভূমিকা পালন করবে। এছাড়া আজকের এই শিক্ষার্থীরা আগামীতে দেশের সুনাম বয়ে আনতে কাজ করবে।’

অভিভাবকদের উদ্দেশ্য করে তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেন, ‘আপনারা অবশ্যই সন্তানদের হাতে মোবাইল, কম্পিউটার দিন। তবে লক্ষ্য রাখতে হবে তারা যেন এর মাধ্যমে কোনও অপসংস্কৃতির সঙ্গে জড়িয়ে না পড়ে।’

বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার আবদুল জলিল, বগুড়া পলিটেকনিকট ইনস্টিটিউটের অধ্যক্ষ সাহাদত হোসেন, সরকারি আজিজুল হক কলেজের সহযোগী অধ্যাপক মতিউর রহমানসহ অনেকে।

Print Friendly, PDF & Email