২০ দল এখন দেশের জন্য বিষফোঁড়া: প্রধানমন্ত্রী

0
234

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের মামলায় দেয়া রায়গুলো একে একে কার্যকর করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী যুবলীগের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এক পুনর্মিলনীতে তিনি এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, একাত্তরের মানবতাবিরোধী অপরাধের বিচার চলছে, চলবে। মামলায় দেয়া রায়গুলো একে একে বাংলার মাটিতে কার্যকর করা হবে। এটা মানবতাবিরোধী অপরাধের শিকার ব্যক্তিদের চাওয়া। তাদের মানবাধিকার রক্ষা করা হবে।
তিনি বলেন, বর্তমানে ২০-দলীয় জোটে যারা আছে তারা দেশের মানুষের জন্য বিষফোঁড়া। তাদের বিষয়ে জনগণকে সতর্ক থাকতে হবে। এবার আর কেউ দেশের গণতন্ত্র ধ্বংস করতে পারবে না।
এ সময় আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ‘খুনি মোশতাক আমাদের আওয়ামী লীগেরই ছিল, এ বিষয়ে কোনো সন্দেহ নেই। সে ছিল বিশ্বাসঘাতক এবং মুনাফেক। আর জিয়া ছিল তার দোসর। না হয় বঙ্গবন্ধুকে হত্যার পর তাকে কেন মোশতাক সেনাপ্রধান করেছে?’
তিনি বলেন, খুনি মোশতাক-জিয়া আওয়ামী লীগের চার নেতাকে হত্যা করেছে। আর বঙ্গবন্ধু এবং চার নেতার খুনিদের বিদেশে পুনর্বাসন করেছেন শমসের মবিন চৌধুরী, যিনি বর্তমানে বিএনপিতে আছেন।
শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী ২০০১ সালে ক্ষমতায় এসে আলবদর প্রধানকে মন্ত্রী বানিয়েছেন। এখন সাজাপ্রাপ্ত এসব যুদ্ধাপরাধীদের মুক্তির জন্য খালেদা জিয়ার সভা-সমাবেশে মুক্তি চেয়ে স্লোগন দেয়া হয়। এতে বোঝা যায়, কারা স্বাধীনতা পক্ষে আর বিপক্ষে।

Print Friendly, PDF & Email