২০ দল দমনে পাড়ায় পাড়ায় প্রতিরোধ গড়ে তুলুন: রওশন

0
221

rowshon erhad
স্টাফ রিপোর্টার: ২০ দলীয় জোট সারাদেশে হরতাল অবরোধের নামে নৈরাজ্য চালাচ্ছে মন্তব্য করে এই নৈরাজ্য কঠোর দস্তে দমন করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ। একই সাথে সবাই মিলে পাড়ায় পাড়ায় প্রতিরোধ গড়ে তোলারও আহবান জানিয়েছেন তিনি।  সংসদে আজ মাগরিবের বিরতির পর পয়েন্ট অব অর্ডারে ফোর নিয়ে রওশন এরশাদ এই আহবান জানান। এসময় স্পিকার ড. শিরীন শারমিন বৈঠকে সভাপতিত্ব করছিলেন।
রওশন এরশাদ বলেন, দেশের শাস্তি শৃংখলা ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী যে পদক্ষেপই নিবেন আমরা তার সাথে থাকবো। আমরা এগুলো বন্ধ করতে চাই। আমরা দেশের শাস্তি চাই। এই অরাজকতা দেখতে চাইনা। শান্তি শৃংখলা ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী যে কাজ করেন আমাদের সাহায্য সহযোগিতা থাকবে।
রওশন এরশাদ বলেন, আমরা বিরোধী দল দেশ ও জনগনের পক্ষে কথা বলি। সংসদ বর্জন করিনা। প্রতিহিংসার রাজনীতির নীতি গ্রহন করিনা। সরকারের জনকল্যাণকর কাজে সমর্থন দিব। জনস্বার্থ বিরোধী হলে প্রতিবাদ করবো। তিনি ময়মনসিংহ বিভাগ দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।
তিনি দেশের বর্তমান পরিস্থিতির উল্লেখ করে বলেন, এখন হরতাল অবরোধ আতংকের নাম হয়েছে। এখন যে নৈরাজ্য হচ্ছে তা কখনো মেনে নিতে পারিনা। তারা একের পর সহিংসতা অরাজকতা ঘটিয়ে চলেছে। তারা বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে। অনেক প্রতিষ্ঠানে আগুন দিচ্ছে। বিভিন্নভাবে মানুষের গায়ে পেট্রোল বোমা নিক্ষেপ করছে।
এই পরিস্থিতি বেডেই চলেছে। ট্রেনে লাইন উপড়ে ট্রেন দুর্ঘনটা ঘটনানো হচ্ছে। শিকার হচ্ছে জনগন। গনগনকে তারা প্রতিপক্ষ হিসেবে ধরে নিয়েছে। তারা জনগনকে প্রতিপক্ষ ধরে নিয়ে কাজকর্ম করে যাচ্ছে। কৃষকরা উৎপাদিত পন্য বাজারজাত করতে পারছেনা। কৃষকদের অর্থনৈতিক কোমন ভেঙ্গে গেছে। এমনকি আইন শৃংখলা বাহিনীর গাড়ীতেও আগুন দেয়া হচ্ছে। আইন শৃংখলা বাহিনীকেও মারতে দ্বিধা করছে না। বিশ্ব ইজতেমায় ঈমানদার মুসলমান ঠিকমতো মোনাজাত করতে পারেন্।ি সেই সময় তারা অবরোধ শিথিল করেনি। মোহাম্মদ জন্মদিন গেল সেদিনও অবরোধ প্রত্যাহার করেনি। সত্যিকার মুসলমান হয়ে থাকলে তারা শিতিল করতো। ১৫ দিনে ক্ষতি ২৫/ ৩০ হাজার কোটিট টাকা। ৫০জন মারা গেছে। এতোগুলো মানুষের জীবন নিয়ে কারা কেন খেলছে। এতোগুলো লাশের দায়দায়িত্ব কার।
লাখো লাখো শ্রমিকরা অধ্যাহারে অনাহারে দিন কাটছে। সন্ত্রাস অরাজকতা কোন দলের রাজনৈতিক দলের কর্মসূচী হতে পারে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Print Friendly, PDF & Email