৩ ঘণ্টা বিরতি দিয়ে রাঙামাটিতে ফের কারফিউ

0
466

Rangamati
নিউজ ডেস্ক: তিন ঘণ্টা বিরতি দিয়ে রাঙামাটি শহরে সোমবার সকাল ১১টা থেকে ফের কারফিউ জারি করেছে জেলা প্রশাসন। এর আগে রবিবার সন্ধ্যা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত শহরে কারফিউ জারি ছিল। সদর থানার ওসি মনু সোহেল ইমতিয়াজ জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কারফিউ চলবে।
তিনি আরো জানান, কারফিউ জারির বিষয়টি শহরের বিভিন্ন স্থানে মাইকিং করে জানিয়ে দেওয়া হচ্ছে। রবিবার বিকেলে সহিংসতার গুজব ছড়িয়ে পড়লে চারদিকে উত্তেজনা সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসন সন্ধ্যায় শহরে কারফিউ জারি করে। সোমবার সকাল ৮টা পর্যন্ত এ আদেশ জারি ছিল। কিন্তু এখনো শহরে উত্তেজনা বিরাজ করায় ফের সকাল ১১টা থেকে ফের কারফিউ জারি করা হলো।
রাঙামাটিতে মেডিক্যাল কলেজ চালু করাকে কেন্দ্র করে পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি) ও মেডিক্যাল কলেজ সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। এর পরিপ্রেক্ষিতে শনিবার (১০ জানুয়ারি) রাঙামাটি মেডিক্যাল কলেজের শিক্ষা কার্যক্রমের উদ্বোধনের আগে পিসিপির কর্মীদের সঙ্গে মেডিক্যাল কলেজ সমর্থকদের সংঘর্ষ হয়। এতে সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়। ওই ঘটনার পর জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শনিবার ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

Print Friendly, PDF & Email