৬ বছরে অর্ধেক জনগণের জন্য ইন্টারনেট

0
357

ঢাকা: দেশের মোট জনসংখ্যার অর্ধেক ব্যক্তিকে ২০২১ সালের মধ্যে ইন্টারনেট ব্যবহারের আওতায় আনতে চায় সরকার। আর পরের চার বছরে ২০২৫ সালের জন্য ইন্টারনেট পেনিট্রেশনের হারের লক্ষ্যমাত্রা ৯০ শতাংশে নিয়ে যাওয়া।

নতুন টেলিযোগাযোগ নীতিমালার খসড়ায়  এমন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা ছাড়া গ্রাহক অধিকার রক্ষা, দেশে বিভিন্ন ডিভাইস উৎপাদন, ই-কমার্স এবং ইলেকট্রনিক লেনদেনকে উৎসাহ দেওয়ার কথা বলা আছে। বৃহস্পতিবার সকালে খসড়াটি জনগণের মতামতের জন্য টেলিযোগাযোগ বিভাগের ওয়েবসাইটে দেওয়া হবে।

সর্বশেষ নীতিমালা তৈরির প্রায় ১৭ বছর পর নতুন করে টেলিযোগাযাগ নীতিমালা প্রণয়ন করছে সরকার। এতে জনগণকে ইন্টারনেট ব্যবহারের আওতায় আনার পাশাপাশি এ খাতের উন্নয়নে বিভিন্ন লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

খসড়া প্রকাশের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বুধবার নীতিমালার বিভিন্ন দিক সম্পর্কে জানিয়েছেন টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তারা।

নীতিমালার খসড়া নিয়ে বুধবার টেলিযোগাযোগ বিভাগের কর্মকর্তারা টেলিকম রিপোটার্স নেওটওয়ার্ক, বাংলাদেশের (টিআরএনবি) সদস্যদের মতামত নেন।

এটি খসড়া নিয়ে দ্বিতীয় পর্যায়ের প্রথম কনসালটেশন বৈঠক। বৈঠকে টিআরিএনবি’র সদস্যরা নীতিমালা সম্পর্কে বিভিন্ন মতামত এবং পরামর্শ দেন। এগুলোর বেশ কয়েকটি তাৎক্ষনিকভাবে গ্রহণ করার কথা জানানো হয়।

Print Friendly, PDF & Email