৮ ফেব্রুয়ারি সারাদেশে ১৪ দলের মানববন্ধন

0
349

Logo A Ligue 01
ঢাকা: আগামী ৮ ফেব্রুয়ারি সারাদেশে মানববন্ধন ও এর আগেরদিন ৭ ফেব্রুয়ারি পেট্রলবোমা হামলার প্রতিবাদে কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে ১৪ দল। বুধবার রাজধানীর ধানমন্ডিতে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে ১৪ দলের বৈঠক শেষে দুপুর একটায় সংবাদ সম্মেলন করে এ ঘোষণা করেন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
ঘোষণায় বলা হয়, পেট্রলবোমা হামলাসহ সহিংসতার প্রতিবাদে আগামী আট ফেব্রুয়ারি বিকেল চারটা থেকে পাঁচটা পরযন্ত সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এর আগের দিন বিকেল তিনটায় কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিবাদ সমাবেশ করা হবে।
এ ছাড়া ছয় ফেব্রুয়ারি সকাল ১১টায় মুক্তিযোদ্ধা ও বিকেল তিনটায় আলেম-ওলামাসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিদের সাথে মতবিনিময় করা হবে। ১৪ বা ১৫ তারিখের দিকে দেশব্যাপি শান্তি সমাবেশ করারও পরিকল্পনা রয়েছে বলে জানান আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম।
তাছাড়া ১৪ দলের শরীক দলগুলো বিভিন্নসময় আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করবে বলেও ঘোষণা করেন তিনি। ১০ তারিখে ওয়ার্কাস পার্টি, ১৩ তারিখে সাম্যবাদি দলের কর্মসূচি রয়েছে।
সংবাদ সম্মেলনে মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া দেশের শত্রু। দেশের ভবিষ্যৎ ছাত্র-ছাত্রীদের লেখাপড়া ক্ষতি করছেন তিনি। পেট্রলবোমা মেরে সহিংসতা করছেন। তাকে এখন আর বিশ্বাস করা যায় না। তাই এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

Print Friendly, PDF & Email