অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই গুম, নয়তো কারাগার: রিজভী

0
451
blank

কুড়িগ্রাম: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই এখন হয় গুম, নয়তো কারাগারে যেতে হবে। এই হচ্ছে বর্তমান সরকারের গণতন্ত্র। তিনি বলেন, দলের শত শত নেতাকর্মী গুম হয়েছে। হাজার হাজার নেতাকর্মী জেলে রয়েছে। তাদের বিরুদ্ধে শত শত মিথ্যা ও হয়রানিমূলক মামলা দেয়া হয়েছে। কেউ মিছিল করতে পারবে না, মিটিং করতে পারবে না। শুধু একটি দল মিছিল,মিটিং করবে- এটাই হচ্ছে শেখ হাসিনার গণতন্ত্র।

শনিবার বিকালে কুড়িগ্রামে বানভাসী মানুষের মধ্যে ত্রাণ বিতরণ শেষে উলিপুর উপজেলা বিএনপি কার্যালয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আপনারা ইউনিয়ন পরিষদ নির্বাচন দেখেছেন। পৌর সভা নির্বাচন দেখেছেন, যেখানে শত শত মানুষের লাশ পড়েছে। এ নির্বাচনের নাম হাসিনা মার্কা নির্বাচন।

তিনি আরও বলেন, সরকার বলছে দেশে খাদ্য ঘাটতি নেই, অথচ সরকারের অর্থমন্ত্রী বলছেন খাদ্য ঘাটতি আছে।

বানভাসী মানুষের মধ্যে ত্রাণ বিতরণের নামে পরিহাস করা হচ্ছে। ঈগল পাখির মত উড়ে এসে অল্প কয়েকজনের মধ্যে ত্রাণ বিতরণ করে ফটোশেসন করছে বর্তমান সরকার।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আজকে ক্ষমতায় যাওয়া কিংবা থাকা বড় কথা নয়। বানভাসী মানুষের পাশে এসে দাঁড়ান,আগে তাদেরকে বাঁচাতে হবে।

দেশের আইন-শৃঙ্খলা বাহিনী, পুলিশ ও র‌্যাবের প্রধান যেভাবে তাদের কথা মত চলে, ঠিক সেভাবেই বিচার বিভাগের প্রধান তাদের কথা মত না চলায় সরকার তাকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে।

সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, জেলা বিএনপির সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নুরু, উলিপুর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হায়দার আলী মিঞা, পৌর মেয়র তারিক আবুল আলা প্রমুখ।